কোভিড-১৯ টিকাদান কর্মসূচি বাস্তবায়নে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

 নজর প্রতিবেদকঃ বাংলাদেশ সরকারের কোভিড-১৯ টিকাদান কার্যক্রমে অংশগ্রহণকারী বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষণে প্রথম ব্যাচে জাতীয় সদর দপ্তরের ২০০ জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করে। পর্যায়ক্রমে টিকাদান কার্যক্রমে অংশ নেওয়া সকল স্বেচ্ছাসেবকদেরকে এই প্রশিক্ষণ প্রদান করা হবে। আগামী ০৭ ফেব্রুয়ারি রবিবার থেকে দেশব্যাপী শুরু হওয়া কোভিড-১৯ টিকাদান কার্যক্রমে রাজধানীর বিভিন্ন টিকাদান কেন্দ্রে ১২০০ জন প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক কাজ করবে বলে জানা গেছে। এছাড়াও সারাদেশে রেড ক্রিসেন্টের প্রায় ১৫,০০০ হাজার প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক পর্যায়ক্রমে এই কার্যক্রমে অংশগ্রহণ করবে বলে কর্তৃপক্ষ জানায়। উল্লেখ্য, সরকারের স্বাস্থ্য অধিদপ্তর থেকে সকল জেলার সিভিল সার্জন ও সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে টিকাদান কর্মসূচিতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকদের অর্ন্তভ‚ক্তি করণের জন্য অফিসিয়াল চিঠি পাঠানো হয়েছে।

রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, রেড ক্রিসেন্টের প্রশিক্ষিত এসব স্বেচ্ছাসেবকরা সরকারের কোভিড ১৯ টিকাদান কর্মসূচি সফল করার লক্ষ্যে রাজধানী ঢাকাসহ দেশের সকল জেলা, উপজেলাসহ তৃণমূল পর্যায়ে কার্যক্রমটি বাস্তবায়নে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করবে। আজ ০৩ ফেব্রæয়ারি বুধবার সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে শুরু হওয়া স্বেচ্ছাসেবক প্রশিক্ষণের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গভার্নিং বোর্ডের মেম্বার প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি। এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন, উপ-মহাসচিব মো: রফিকুল ইসলাম, মি: আলী আকগুল, অপারেশনস্ ম্যানেজার, আইএফআরসি, যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদারসহ বিডিআরসিএস, আইএফআরসি, সিটি কর্পোরেশন ও স্বেচ্ছাসেবক প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গভার্নিং বোর্ডের মেম্বার প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি বলেন, সরকারের কোভিড-১৯ টিকাদান কার্যক্রম সফল করতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা কাজ করছে। তিনি বলেন, রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা গুড উইল অ্যাম্বাসেডর হিসেবে চলমান কোভিড-১৯ টিকাদান কার্যক্রম বাস্তবায়নে সারাদেশে কাজ করবে। (প্রেস রিলিজ)