কল্যাণ পার্টির নৈশ ভোজ বাতিল

কূটনীতিক, সুশীল সমাজ, রাজনীতিবিদ ও সাংবাদিকদের সম্মানে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের (বীরপ্রতীক) নৈশভোজের আয়োজন বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাতে বনানীর একটি হোটেলে এ অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

হোটেল কর্তৃপক্ষ ওই অনুষ্ঠান আয়োজনে হঠাৎ অপারগতা প্রকাশ করায় তা বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। আজ বিকেলে মহাখালী ডিওএইচএসের বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, ‘পূর্বনির্ধারিত এ অনুষ্ঠানে ২৫টি দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিক, দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতা এবং সুশীল সমাজের প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছিল। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের জন্য হোটেল কর্তৃপক্ষ বুকিং নিলেও শেষ সময়ে এসে জানিয়েছে, উপর থেকে চাপ দেয়ার কারণে তারা অনুষ্ঠান আয়োজন করতে পারছে না। তাদের ভয়ভীতি দেখানো হয়েছে।

তিনি আরও বলেন, ‘সরকার একজন জেনারেল ইবরাহিমকে ভয় পাচ্ছে। আমার মতো অনেকে যখন এক হবে তখন কি হবে?’

বাংলাদেশ নিয়ে আল জাজিরায় প্রচারিত প্রতিবেদনের বিষয়ে তিনি বলেন, ‘প্রতিবেদনটি মিথ্যা হলে সরকারের উচিত দ্রুত ব্যবস্থা নেয়া। আর সত্য হলে দুঃখ প্রকাশ করা।’ সংবাদ সম্মেলনে সৈয়দ ইবরাহিম চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা করেন।