লৌহজংয়ে দুই জেলেকে অপহরণ করে মুক্তিপণ আদায়, দইজন আটক

 ( লৌহজং) প্রতিনিধি :লৌহজং উপজেলার দুই জেলেকে অপহরণ করে মুক্তিপণ আদায় করা হয়েছে। পরে তাদের উদ্ধার করে থানা পুলিশ। এ ঘটনায় দুজনকে আটক করে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
রবিবার দিবাগত রাত দুইটার দিকে উপজেলার কলমা গ্রামে পদ্মার শাখা নদীতে ভেসাল জাল দিয়ে মাছ শিকারী সিরাজ শেখ (৪৫) ও ভাসানী মালোকে (৬০) ৭/৮ জনের একটি দল ট্রলার নিয়ে এসে নৌকা থেকে তুলে নেয়। এরপরে দুজনের হাত-পা, চোখ বেঁধে তাদের উপর অকথ্য নির্যাতন চালায়। পাশের টঙ্গীবাড়ি উপজেলার কালির চরের কাশবনে নিয়ে যায়। সেখানে তাদের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। সিরাজের পরিবারে ফোন করে বিকাশের মাধ্যমে পঁচিশ হাজার টাকা আনে অপহরণকারী চক্র। আরও দেড় লাখ টাকা দাবি করে অপহরণকারীরা, নইলে দুজনকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।
অপহরণের শিকার পরিবারের সদস্যদের কাছে খবর পেয়ে কনকসার ইউপি চেয়ারম্যান র‍্যাব, থানা পুলিশ ও নৌপুলিশের সঙ্গে যোগাযোগ করেন। শেষে স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানান।
বিকাশ নম্বরের সূত্র ধরে সোমবার বিকেলে লৌহজং থানা পুলিশ ও মাওয়া নৌপুলিশের সহায়তায় মুন্সীগঞ্জ সদর উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বানাইল মহেশপুর চর থেকে সিরাজ ও ভাসানীকে উদ্ধার করা হয়। এ সময় সন্দেহভাজন অপহরণকারী মোসলেম দেওয়ান (১৯) ও রাসেল মাঝির (৩৫) মা-বাবাকে আটক করে লৌহজং থানায় আনা হয়।
সোমবার রাত নয়টার দিকে লৌহজং থানার ওসি আলমগীর হোসাইন বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে অপহরণের মামলা হচ্ছে এবং বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।