মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমানকে রাষ্ট্রিয় মর্যাদায় দাফন

পিরোজপুরঃপিরোজপুরের স্বরূপকাঠি মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার, স্বরূপকাঠি পৌরসভার ৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও স্বরূপকাঠি পৌরসভার মেয়র গোলাম কবিরের ছোট চাচা, আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মো. মজিবর রহমানকে (৭০) পূর্ন রাষ্ট্রিয় মর্যাদা প্রদান শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

কিডনিজনিত সমস্যা নিয়ে শেরেবাংলা নগর ন্যাশনাল ইনষ্টিটিউট অব কিডনী ডিজিজেস এন্ড ইউরোলজী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৬ টা ৩০ মিনিটের সময় তিনি মত্যুবরণ করেন। মত্যুকালে তিনি স্ত্রী ও ৪ পুত্রসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

ঐদিন বিকালে নিজ বাড়িতে ইউএনও মোশারেফ হোসেন ও নেছারাবাদ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবির মোহাম্মদ হোসেনের নেতত্বে পুলিশের একটি চৌকশদল এই বীর মুক্তিযোদ্ধার প্রতি রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করেন। এসময় মরহুমের কফিনে রাষ্ট্র, মৎস্য ও প্রানিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি), মুক্তিযোদ্ধা সংসদ, স্বরূপকাঠি পৌরসভা ও জগন্নাথকাঠি বন্দর ব্যাবসায়ী সমিতির পক্ষ থেকে পুস্পস্তর্বক অর্পন করা হয়। পরে জানাজা পূর্ব এক সংক্ষিপ্ত বক্তব্যে মরহুমর কর্মময় জীবনীর উপর বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেন, পৌর মেয়র গোলাম কবির, ওসি আবির মোহাম্মদ হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী সাখাওয়াত হোসেন ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ প্রমুখ। পরে জানাযা শেষে তাকে জগন্নাথকাঠি গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।