র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান : দু’টি কারখানা সিলগালা ৭ লক্ষ টাকা জরিমানা

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর যাত্রাবাড়ি,  ডেমরা ও সিদ্ধিরগঞ্জ পৃথক তিনটি স্থানে নকল সিরামিক, ওয়াশিং পাউডার ও ভেজাল খাবারের দোকানে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে দু’টি কারখানা সিলগালা ও ৭ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার বেলা ১১টায় অভিযান শুরু হয়ে রাত ৮টায় শেষ হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোঃ সারোয়ার আলম ।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর   রহমান,বিপিএম আজ বুধবার এসব তথ্য  নিশ্চিত করেছেন।
তিনি জানান,  র‌্যাব সদর দপ্তর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোঃ সারোয়ার আলম এর পরিচালনায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল মঙ্গলবার নারায়নগঞ্জ জেলার সিদ্দিরগঞ্জ এবং রাজধানীর   যাত্রাবাড়ী   ও   ডেমরা   থানা   এলাকায়   ভ্রাম্যমাণ   আদালত   পরিচালনা করা হয়।  এসময়   ভ্রাম্যমাণ   আদালত   নারায়নগঞ্জ   জেলার   সিদ্দিরগঞ্জ   এবং রাজধানীর যাত্রাবাড়ী ও ডেমরা থানা এলাকার ৫ টি নকল সিরামিক, নকল ওয়াশিং পাউডার   ও   ভেজাল   খাবার   তৈরীর   কারখানায়   মোবাইল   কোর্ট   পরিচালনা   করেবিভিন্ন   নামিদামি   কোম্পানির   নাম   ব্যবহার   করে   বিএসটিআই   এর অনুমোদনহীন   নকল-মানহীন   সিরামিক,   ওয়াশিং   পাউডার   ও   ভেজাল   খাবারউৎপাদন, মজুদ ও বিক্রয়ের দায়ে ৫ টি প্রতিষ্ঠানকে মোট ৭ লাখ  টাকা জরিমানা   করেন।
র‌্যাবের এ কর্মকর্তা আরও জানান, এছাড়া   বিজ্ঞ   নির্বাহী   ম্যাজিস্ট্রেট   এর   নির্দেশে   উক্ত মোবাইল কোর্টে প্রায় ২০ লক্ষ টাকার প্রায় ১৬ টন সিরামিক এবং ৮০০ কেজি ওয়াশিং   পাউডার   ধ্বংস   করা   হয়।   একই সাথে   সিরামিক   ও   ওয়াশিং   পাউডার প্রতিষ্ঠানের ২ টি কারখানা সিলগালা করা হয়।
প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, এই অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিনধরে   দেশি-বিদেশী   বিভিন্ন   নামীদামী   ব্রান্ডের   মোড়ক   ব্যবহার   করেঅনুমোদনহীন   নকল-মানহীন   সিরামিক,   ওয়াশিং   পাউডার   ও   ভেজাল   খাবারউৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।