সংঘর্ষের তিন ঘণ্টা,নিরাপত্তাহীনতায় ভুগছেন শিক্ষার্থীরা।

ঢাকাঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের তিন ঘণ্টা অতিবাহিত হলেও পুলিশের তেমন কোন ভুমিকা লক্ষ করা যায় নি। এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন  শিক্ষার্থীরা।

 শিক্ষার্থীরা বলছেন, স্থানীয়দের হামলার তিন ঘণ্টা পার হয়েছে। কিন্তু এখনও ১২ জনের বেশি পুলিশ নেই ঘটনাস্থলে। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। প্রশাসন এ বিষয়টি সমাধান করতে না পারলে শিক্ষার্থীরা বড় ধরনের হুমকির মুখে পড়বেন। হল বন্ধ থাকায় আমরা সবাই বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় অবস্থান করছি। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন এর সুষ্ঠু সমাধান না করলে এ শিক্ষার্থীরা কোথায় যাবেন?

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান  বলেন, আমরা পুলিশ আনার জন্য সর্বাত্মক চেষ্টা করছি। পুলিশ পথে আছে। রাস্তায় সমস্যা থাকায় তাদের আসতে দেরি হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গেরুয়া বাজারে শিক্ষার্থীদের চারটি মোটরসাইকেল পুড়িয়ে দেন স্থানীয়রা। এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্থানীয়রা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালালে আহত হন পাঁচ শিক্ষার্থী।

শিক্ষার্থীদের অভিযোগ, গেরুয়া এলাকার মেসে এখনো অন্তত দুই শতাধিক শিক্ষার্থী আটকা আছেন। তাদের উদ্ধারে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে। তাই আমাদের সহপাঠীদের উদ্ধারের জন্য আমাদের মাঠে নামতে হচ্ছে।