রাজধানীতে ট্রাক ও লরির ধাক্কায় নিহত-২

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর খিলক্ষেত ও যাত্রাবাড়ীতে ডাম্প ট্রাক ও লরির ধাক্কায় দুই ব্যক্তি নিহত হয়েছেন।

নিহতরা হলো- আশিক আব্দুল্লাহ হেলাল (৪১) ও প্রসেনজিৎ (২৪)। এদের মধ্যে আশিক ৭১’ সিকিউরিটি কোম্পানীর ইনচার্জ এবং প্রসেনজিৎ শ্যামপুর পোস্তগোলা ব্রিজ টোল প্লাজার কর্মচারী বলে জানা গেছে।
বৃহস্পতিবার মধ্য ও ভোর রাতের দিকে রাজধানীর খিলক্ষেত থানার তিনশ ফিট পুলিশ হাউজিং ও যাত্রাবাড়ী থানার মাছ বাজার এলাকায় এ দূর্ঘটনা ঘটে সংশ্লিষ্ট থানা পুলিশ মৃতদেহ দুটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে।

ডিএমপি খিলক্ষেত থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শামিমুল ইসলাম আজ বৃহস্পতিবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ বৃহস্পতিবার ভোর রাত ৫টার দিকে খিলক্ষেত থানার ৩০০ফিট পুলিশ হাউজিং এর দক্ষিণ পাশে মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে সিকিউরিটি কোম্পানির দাড়োয়ানের সঙ্গে কথা বলছিলেন। এমন সময় একটি ডাম্প ট্রাক মোটরসাইকেলসহ হেলালকে চাপা দিলে ঘটনাস্থলে তিনি মারা যান।
পুলিশের এ কর্মকর্তা আরও জানান, নিহত হেলাল বরিশাল জেলার হিজলা উপজেলার মাইকখোলা গ্রামের আব্দুল করিমের ছেলে। নিহত হেলাল খিলক্ষেত ৩০০ফিটে অবস্থিত ৭১’ সিকিউরিটি কোম্পানীর ইনচার্জ ছিলেন। তিনি পরিবার নিয়ে সেখানেই থাকতেন। তিনি এক সন্তানের জনক ছিলেন।ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ আজ সকালে ঢামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
এদিকে যাত্রাবাড়ী থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) অভিজিৎ পোদ্দার জানান, মৃত প্রসেনজিৎ পোস্তগোলা ব্রিজে টোল আদায়ের কাজ করতো। বুধবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে মাওয়া থেকে ঢাকাগামী একটি বড় লড়ির টোল আদায়ের জন্য লড়ির ড্রাইভারের গেটে ঝুলে ছিল সে। হঠাৎ টোলের টাকা নিয়ে ড্রাইভারের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এমন সময় ড্রাইভার লড়িটি চালাতে শুরু করে। তখন লড়ির দরজায় ঝুলছিল প্রসেনজিৎ। পরে গাড়ি যাত্রাবাড়ী মাছ বাজার এলাকায় গেলে সেখানে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে চলন্ত গাড়ি থেকে সে রাস্তায় পড়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ভোর চারটার দিকে মৃত ঘোষণা করেন।

প্রসেনজিতের সহকর্মী আরমান উল্লাহ জানান, প্রসেনজিৎ কেরানীগঞ্জ পশ্চিম বড় পাড়া এলাকায় থাকতো। প্রায় বছর খানেক ধরে সে টোল আদায়ের কাজ করছিল। দুর্ঘটনা কবলিত দু’টি গাড়ি পুলিশ এখনও পর্যন্ত আটক করতে পারেনি।
এবিষয়ে এসআই অভিজিৎ পোদ্দার আরও জানান, সড়ক দুর্ঘটনার একজন নিহতের ঘটনাটি পুলিশ খতিয়ে দেখছে। নিহতের মরদেহ ঢামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এবিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।