শাহজালালে ৪৫ পিস সোনার বারসহ এক যাত্রী আটক

এস,এম,মনির হোসেন জীবন : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সৌদি আরব ফেরত এক যাত্রীর কাছ থেকে ৪৫পিস সোনার বার সহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস প্রিভেন্টিভ টিম কর্তৃপক্ষ। আটক ব্যক্তির নাম আবুল খায়ের। জব্দকৃত সোনার ওজন ৫ কেজি ২২০ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ৩ কোটি ২০ লাখ টাকা বলে জানা গেছে।

ঢাকা বিমানবন্দর কাস্টমস হাউজ প্রিভেনটিভ টিমের ডেপুটি কমিশনার মোহাম্মদ আব্দুস সাদেক আজ বৃহস্পতিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
ঢাকা কাস্টমস হাউজ ও বিমানবন্দর সুত্রে জানা যায়, বুধবার রাত ১১ টার সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০৪- নম্বরের একটি ফ্লাইট সৌদি আরব থেকে শাহজালালে এসে অবতরণ করে। আর ওই বিমানের যাত্রী ছিলেন আবুল খায়ের।তখন গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টমস হাউস প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে কঠোর নজরদারি করতে থাকে। পরে এ ঘটনায় গ্রেফতারকৃত ব্যক্তির পাসপোর্টে তথ্য অনুযায়ী, ওই যাত্রীর নাম আবুল খায়ের বলে জানা যায়। পরে তার মাধ্যমে আসা ওই যাত্রীর কাছে থাকা কালো রঙয়ের ছোট একটি ব্যাগ থেকে ৫ কেজি ২২০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। তার মধ্যে ৪৫ পিস সোনার বার রয়েছে। উদ্বারকৃত সোনার আনুমানিক বাজার মূল্য প্রায় ৩ কোটি ২০ লাখ টাকা।
ঢাকা কাস্টম হাউজের এ কর্মকর্তা আরও জানান, গ্রেফতারকৃত যাত্রী আবুল খায়েরের গ্রামের বাড়ি কুমিল্লা জেলায়। প্রাথমিক জিঞ্জাসাবাদে সে সোনা আনার কথা স্বীকার করেছে। জিঞ্জাসাবাদ শেষে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে সংশ্লিস্ট থানায় কাস্টমস এ্যাক্ট ও ফৌজধারী আইনে মামলা দায়ের করা হয়েছে।