রাজধানীতে র‌্যাবের পৃথক অভিযানে ২৫ জুয়াড়ি গ্রেফতার

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর চকবাজার থানা এলাকায় পৃথক দু’টি জুয়ার আসরে অভিযান চালিয়ে ২৫ জুয়াড়িকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)
আজ দুপুরে ও শুক্রবার রাতে চকবাজার থানার রহমতগঞ্জ লেন ও কামাল বাগ এলাকায় পৃথক দু’টি স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
এসময় পৃথক দু’টি অভিযানে আটককৃত ব্যক্তিদের নিকট থেকে খোলা অবস্থায় ৪০২ পিস জুয়া খেলার কার্ড (তাস), ১ টি জুয়া খেলায় ব্যবহৃত হিসাব রক্ষন খাতা, ২২ টি মোবাইল ফোন ও নগদ ৭২ হাজার ৯৬০শ টাকা উদ্ধার করা হয়।
র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহফুজুর রহমান বিপিএম আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আটককৃতদের মধ্যে চকবাজার মডেল থানার ১৭/২, রহমতগঞ্জ লেন এলাকা থেকে ১৫ জন ও একই থানার কামাল বাগ এলাকায় অপর একটি অভিযান চালিয়ে বাকী ১০ জনসহ মোট ২৫ জুয়াড়ি গ্রেফতারকে আটক করে র‌্যাব-১০।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ সিদ্দিক (৩২), মোঃ আশ্রাফ (৩০), মোঃ রফিক (৪৬), মোঃ শুক্কুর মিয়া(৫২), মোঃ শোয়েব (৩১), মোঃ রুবেল (৩৬), মোঃ করিম (৪৯), মোঃ হাবিব (৫০), মোঃ হারুন (৪০), ১১। মোঃ মাছুম হোসেন (৩০), শেখ মোঃ রাজু (৩৮), জয়নাল আবেদীন (৬০), মোঃ নিজাম উদ্দিন (৫০) ও মোঃ ফিরোজ (৪৮),
বিমল সাংমা (২৭), মোঃ শহিদ (২০), মোঃ টিপু সুলতান (৩০), মোঃ রফিক (২৫), মোঃ সোলায়মান (২৩), মোঃ আলা উদ্দিন (৩৮), মোঃ হানিফ (৪৬), মোঃ ফারুক (৪০), মোঃ ছালেক (৪০) ও মোঃ দিদার (২৪)।
র‌্যাবের এ কর্মকর্তা আরও জানান,আজ শনিবার দুপুর পৌনে ১টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর চকবাজার মডেল থানার ১৭/২, রহমতগঞ্জ লেন এলাকায় একটি জুয়ার আসরে অভিযান চালিয়ে জুয়া খেলা অবস্থায় ১৫ জন জুয়াড়িকে গ্রেফতার করে।
এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ২৪৬ পিস জুয়া খেলার কার্ড (তাস), ১ টি জুয়া খেলায় ব্যবহৃত হিসাব রক্ষন খাতা, ১৪টি মোবাইল ফোন ও নগদ- ৬১ হাজার ৩শ টাকা উদ্ধার করা হয়।
এছাড়া শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে র‌্যাব- ১০ এর অপর একটি দল একই থানার কামাল বাগ এলাকায় অপর একটি অভিযান চালিয়ে জুয়ার আসর হতে জুয়া খেলা অবস্থায় ১০ জন জুয়াড়িকে গ্রেফতার করে।
অভিযানকালে তাদের নিকট থেকে খোলা অবস্থায় ১৫৬ পিস জুয়া খেলার কার্ড (তাস), ৮টি মোবাইল ফোন ও নগদ ১২ হাজার ৯৬০ টাকা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা দীর্ঘদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।
এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।