দক্ষিণ ফায়দাবাদে বিনামুল‍্যে চিকিৎসাসেব, ঔষধ বিতরন

ঢাকাঃ রাজধানী ঢাকার ডিএনসিসি ৪৭নং ওয়ার্ডের দক্ষিন ফায়দাবাদ কল‍্যান সমিতির উদ‍্যোগে সমিতির সদস‍্যদের নিজস্ব অর্থায়নে গত শুক্রবার ৬১ জন রোগীকে সম্পুর্ন বিনামুল‍্যে চিকিৎসা পরামর্শসেবা ও সম্পুর্ন বিনামুল‍্যে উষধ বিতরন করা হয়েছে।

এসময় কোনপ্রকার পারিশ্রমিক ছাড়াই বিনামুল‍্যে চিকিৎসা পরামর্শসেবা প্রদান করেন ডাঃ শারমিন সিদ্দিক সোমা, এমবিবিএস, সিসিডি (মা ও শিশু বিষয়ে অভিজ্ঞ) ও ডাঃ কাদেরুল গনি তানিম, এমবিবিএস, সিএমইউ (মেডিসিন বিষয়ে অভিজ্ঞ)।

সম্পুর্ন স্বেচ্ছাশ্রমে সহযোগী বিশেষ ভুমিকায় ছিলেন সমিতির সহ সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ ইকবাল মাহমুদ সবুজ, প্রচার সম্পাদক খান মোঃ কামরুজ্জামান, মেডিকেল উপকমিটির সদস‍্য সচিব মুন্সি সালাউদ্দিন আহমেদ ও সমাজকর্মী মরিয়াম। এছাড়া সহযোগিতায় ছিলেন সমিতির সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম খলিল ফারুক, সহসভাপতি আঃ মান্নান, সহসভাপতি মোঃ ওয়াজউদ্দিন সিঃ যুগ্মসম্পাদক এম,এ, রহিম, সাংগঠনিক সম্পাদক মীর ওয়াসিম, কোষাধক্ষ মোঃ আওলাদ হোসেন, দপ্তর সম্পাদক রোমান হোসেনসহ সকল সদস‍্যগন।

ঔষধ ক্রয়ে আর্থিক সহযোগিতা করেন- সমিতির সভাপতি সফিকুল ইসলাম ও সাধারন সম্পাদক মোঃ বশিরউদ্দিন। সার্বিক তত্তাবধানে ছিলেন সমিতির সিঃ সহ-সভাপতি এ,বি,এম, মনিরুজ্জামান।

প্রতি ইংরেজী মাসের ১ম শুক্রবার সকাল ৯টা হতে ১২টা পর্যন্ত এ সেবা কার্যক্রম পরিচালিত হবে।

প্রসঙ্গতঃ করোনা মহামারীর শুরুতে যখন চিকিৎসা প্রাপ্তিতে সমস‍্যা শুরু হয় তখন আমরা এ সেবা কার্যক্রম শুরু করি। তখন প্রতি শুক্রবার এ সেবা কার্যক্রম পরিচালিত হলেও বর্তমানে মাসে একটি সেবা সপ্তাহ পরিচালিত হচ্ছে।