রাজধানীতে নিষিদ্ধ বিদেশী ঔষধসহ গ্রেফতার-২

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর কোতয়ালী থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ৬৫ হাজার ১৩৩ পিস বিক্রয় নিষিদ্ধ বিদেশী ঔষধসহ ঔষধ কালোবাজারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো মোঃ আক্তার হোসেন (৪৩) ও মোঃ ফরহাদ হোসেন (২৮)। এসময় তাদের নিকট থেকে ৩ টি মোবাইল ফোন ও নগদ ১০ হাজার ৮শ টাকা উদ্ধার করা হয়।
র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহফুজুর রহমান বিপিএম আজ মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর কোতয়ালী থানার ইসলামপুর এলাকায় একটি অভিযান চালায়। অভিযানকালে র‌্যাব সদস্যরা ৬৫ হাজার ১৩৩ পিস বিক্রয় নিষিদ্ধ বিদেশী ঔষধসহ ঔষধ কালোবাজারী চক্রের দুই সদস্য মোঃ আক্তার হোসেন (৪৩) ও মোঃ ফরহাদ হোসেন (২৮)কে গ্রেফতার করে। জব্দকৃত ঔষধ এর বাজার মূল্য প্রায় ৫ লাখ টাকা বলে জানা গেছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার ঔষধ কালোবাজারী চক্রের সদস্য। তারা দীর্ঘদিন যাবত অবৈধভাবে বিভিন্ন বিদেশী কোম্পানির ঔষধ কালোবাজারী ও চোরাচালানের মাধ্যমে সংগ্রহ করে ঢাকাসহ এর আশপাশের এলাকার বিভিন্ন ঔষধের দোকানে সরবরাহ করে আসছিল বলে জানা যায়।
এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় বিশেষ ক্ষমতা আইনে পৃথক দুটি মামলা রুজু করা হয়েছে।