রাজধানীতে তুমুল বাতাস, কয়েকফোটা বৃষ্টি

দুপুরের পর থেকে রাজধানীতে মেঘের ঘনঘটা; রোদের দেখা নেই। এই মনে হচ্ছে ঝুম বৃষ্টি এলো, আবার এই যেন মেঘ সরে গিয়ে রোদের দেখা মিলবে। সন্ধার আগ দিয়ে তুমুল বাতাস বইছে।সাথে কয়েকফোটা বৃষ্টি।

কিন্তু সেটাও হচ্ছে না। কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। তবে ঝড়ো হাওয়ার কারণে বিভিন্ন অঞ্চলের নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস শনিবার (১৩ মার্চ) বিকেল চারটায় জানিয়েছে, ঢাকায় সামান্য বৃষ্টিপাত হচ্ছে। তবে কিছুটা বাড়ার সম্ভাবনা রয়েছে। দেশের অনেক স্থানেই সামান্য অথবা হালকা বৃষ্টিপাত হচ্ছে। কোথাও কোথাও আবার অস্থায়ী দমকা হাওয়ার সঙ্গে হচ্ছে বজ্রবৃষ্টিও।

যশোর, কুষ্টিয়া এবং খুলনা অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি অথবা বজ্রসহবৃষ্টি হতে পারে, সেই সাথে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। তবে সমুদ্রবন্দরে কোনো সতর্কতা সংকেত দেখাতে বলা হয়নি।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বর্তমানে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

রোববার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচদিনে তাপমাত্রা বৃদ্ধি পাবে