বিমানবন্দরে এলাকায় বিআরটি লাইনের লাঞ্জিং গার্ডার ভেঙ্গে দুই চীনা নাগরিকসহ ৪ জন আহত

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর হযরত শা্হজালাল আন্তর্জাতিক বিমানবন্দর গোলচত্তর এলাকায় নির্মানাধীন ঢাকা বাস র্্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের লাইনে স্পেন বসানোর সময় লাঞ্জিং গার্ডার ভেঙ্গে দুই চীনা নাগরিক ও দুইজন শ্রমিক সহ মোট ৪ জন গুরুতর আহত হয়েছে।

তাৎক্ষনিক ভাবে তাদের নাম জানা যায়নি। পরে আহতদের মধ্যে তিনজনকে রাজধানীর এ্যাপোলো হাসপাতাল ও একজনকে ঢাকার পঙ্গ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। পরে দুর্ঘটনার খবর পেয়ে বিমানবন্দর থানা পুলিশ ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা দুর্ঘটনাস্থলে ছুটে যান।

আজ রোববার সকাল ১০টা ৩৫ মিনিটের সময় ঢাকা হযরত শা্হজালাল আন্তর্জাতিক বিমানবন্দর গোলচত্তর এর পাশে নির্মানাধীন (বিআরটি) প্রকল্প লাইনে স্পেন বসানোর সময় লাঞ্জিং গার্ডার ভেঙ্গে এ দুর্ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল  রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার আজ রোববার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ সকাল ১০টা ৩৫ মিনিটের সময় ঢাকা হযরত শা্হজালাল আন্তর্জাতিক বিমানবন্দর গোলচত্তর এর পাশে নির্মানাধীন (বিআরটি) লাইনে কাজ করার সময় হঠাৎ করে লাঞ্জিং গার্ডার ভেঙ্গে পড়ে। এসময় দুইজন চীনা বিদেমী নগরিক ও দুই জন বাংলাদেশী সহ মোট চার জন আহত হয়েছেন।

দুর্ঘটনার পর স্থানীয় লোকজন আহতদেরকে উদ্বার করে এদের মধ্যে তিনজনকে এ্যাপোলো ও একজনকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। এদের নাম তাৎক্ষনিক ভাবে জানা যায়নি। দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কুর্মিটোলা থেকে দু’টি ইউনিট ঘটনাস্থলে গেছেন বলে জানান রাসেল শিকদার।
এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুর্মিটোলা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো: সফিকুল ইসলাম আজ রোববার দুর্ঘটনাস্থল থেকে বিষয়টি নিশ্চিত করে জানান, আজ সকালে দুঘৃটনার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছি। বিমানবন্দর এলাকার সড়কের মধ্য দিয়ে বাস র‍্যাপিড ট্রানজিট প্রজেক্টের কাজ চলছিল। এখানে প্রজেক্টের স্পেন বসানোর সময় লঞ্চিং গার্ডারের একপাশ কাত হয়ে নিচে ভেঙে পড়ে যায়। এসময় দুই চীনা নাগরিক ও দুই জন বাংলাদেমী শ্রমিকসহ চারজন গুরুতর আহত হয়েছেন।
ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও জানান , আহতদের মধ্যে তিনজনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তবে,আমরা ঘটনাস্থলটি এখন সকলের জন্য নিরাপদ করে রেখেছি।
এদিকে, বিমানবন্দরের বাস র‍্যাপিড ট্রানজিটের কোয়ালিটি (কিউসি) ইঞ্জিনিয়ার আবদুর রহমান সাংবাদিকদেরকে জানান, রোববার সকাল সাড়ে ১০টার দিকে কাজ করার সময় লঞ্চিং গার্ডার পড়ে দুই শ্রমিকসহ চারজন আহত হয়েছেন। পরে দ্রুত তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।