গাজীপুরে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে

এম এ হানিফ রানা (গাজীপুর)ঃ গাজীপুরে ব্যাপক আয়োজন ও শ্রদ্ধাভরে পালিত হলো বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

গাজীপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শুরু  হয় বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আয়োজন ।পরে রাজবাড়ী মাঠে বেলুন উড়িয়ে সকল কর্মসুচীর উদ্বোধণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এড আজমত উল্লাহ খান, গাজীপুর সিটি মেয়র আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলম, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলামসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

রাজবাড়ী মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয় । র‌্যালীটি জেলা শহরের বিভিন্ন গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষীন শেষে বঙ্গতাজ অডিটরিয়ামে গিয়ে শেষ হয় । সেখানে বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গাজীপুর মহানগর আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয় ।

আলোচনা সভায় গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ আজমত উল্লাহ খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহানগর আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও মাননীয় মেয়র মোঃ জাহাঙ্গীর আলম , মহানগর আওয়ামিলীগের সহ সভাপতি আলীম উদ্দীনসহ আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ , মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীগন। এসময় বক্তারা বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে বিস্তর আলোচনা করেন এবং আগামীতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এক সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাওয়ার আশাবাদ ব্যাক্ত করেন।