উত্তরায় জমকালোভাবে পালিত হলো মুজিব জন্মশত বার্ষিকী

আমিনুল ইসলাম: রাজধানীর উত্তরা ৩ নম্বর সেক্টর ফ্রেন্ডস ক্লাব মাঠে ‘‘স্বাধীনতার মহানায়ক শীর্ষক’’ আলোচনা, তথ্যচিত্র প্রদর্শনী, ও সাংস্কৃতিক অনুষ্ঠানে কেক কাটার মাধ্যমে স্বাধানতার সুবর্ণ জয়ন্তী উদ্যাপন উপলক্ষে জমকালোভাবে পালিত হলো মুজিব জন্মশত বার্ষিকী।

বুধবার(১৭মার্চ) রাত ৮টা ৩০মি. পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়ে মহান মুক্তিযুদ্ধের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের উদ্যেশ্যে দোয়া করা হয়।

দোয়া শেষে একজোগে সকলে জাতীয় সংগীত পরিবেশন ও শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাড়িয়ে থেকে নিরাবতা পালন করা হয়।

অনুষ্ঠানের এক পর্যায়ে খোলা আকাশ লক্ষ করে ফানুস উড়ানো হয়। এরপর বঙ্গবন্ধুর আত্মজীবনী মুলক চিত্রপ্রদর্শনী শেষে মুজিব শতবর্ষের কেক কাটা হয় । সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় অনুষ্ঠানের কর্মসূচি।

ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সভাপতি শেখ বজলুর রহমান, সহ-সভাপতি মো: নাজিম উদ্দিন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এস এম তোফাজ্বল হোসেন, সাধারন সম্পাদক এম.এ মান্নান কচিসহ স্থানীয় নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ,মহিলালীগ, ছাত্রলীগসহ সকল অংগ সংগঠনের নেতা কর্মিরা অংশগ্রহন করেন।