বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশুদের সাথে আনন্দ ভাগ করলেন ছাত্রলীগ নেতা

আবুল বাশার মিরাজঃ বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু তার ঐতিহাসিক নেতৃত্ব দিয়ে বাঙালি জাতিকে স্বাধীন ভূখণ্ড উপহার দিয়েছেন, তেমনি এ দেশের আর্থ-সামাজিক উন্নয়নেও তার অবদান অবিস্মরণীয়। তিনি বাঙালির সামগ্রিক মুক্তির লক্ষ্যেই পাকিস্তান প্রতিষ্ঠার পর থেকে ধারাবাহিক আন্দোলনের মধ্য দিয়ে জাতিকে স্বাধীনতার জন্য প্রস্তুত করে তুলেছেন।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন ও শিশুদিবসকে স্মৃতি করে রাখতে নৈশ বিদ্যালয়ের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী, খাবার ও মাস্ক বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগের সদ্য সাবেক সদস্য, বাকৃবি শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ খন্দকার তায়েফুর রহমান রিয়াদ।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরের সামনে এ আয়োজন করা হয়। প্রায় ৪০ এর অধিক সুবিধাবঞ্চিত শিশুদের সাথে আনন্দ ভাগাভাগির মধ্য দিয়ে দিনটি কাটান তিনি।

 

এমন আয়োজন সম্পর্কে জানতে চাইলে খন্দকার তায়েফুর রহমান রিয়াদ বলেন, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর একজন ক্ষুদ্র কর্মী হিসেবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সুবিধা বঞ্চিত শিশুদের জন্যে স্থাপিত কে বি নৈশ বিদ্যালয়ে অধ্যয়নরত ৪০ জন শিক্ষার্থী ,তাদের অভিভাবকদের মাঝে শিক্ষা উপকরণ, খাবার ও সুরক্ষা মাস্ক বিতরণ করা হয়। এসময় জাতির পিতা ও মহান মুক্তিযুদ্ধে শহীদ সকলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

রিয়াদ আরো বলেন,আমি আপনাদের সকলের কাছে দোয়া চাই যেন সব সময় বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার যে কোন নির্দেশনা বাস্তবায়নে বাংলাদেশ ছাত্রলীগ এর ক্ষুদ্র কর্মী হিসেবে মানুষের পাশে থেকে সেবা করে যেতে পারি।