বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন’র গঠনতন্ত্র ও ওয়েবসাইট উদ্বোধন

আমিনুল ইসলামঃ রাজধানীর উত্তরা ৬ নম্বর সেক্টর ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইন্সটিটিউট- স্কিটি অডিটোরিয়ামে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন (বিআইইএ) এর গঠনতন্ত্র মোড়ক উন্মোচন ও ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১১ টায় বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন (বিআইইএ) এর আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেখ হাফিজুর রহমান, অধ্যাপক ঢাকা বিশ্ববিদ্যালয়।
সভাপতিত্ব করেন, প্রেকৌশলী আব্দুল্লা আল মামুন, চেয়ারম্যান বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লিমন আকন, শফিকুল আলম, অতুল দেবনাথ।
প্রবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। একযোগে জাতীয় সংগীত পরিবেশন পরে গঠন তন্ত্রের মোড়ক উন্মোচন করেন আক্তারুজ্জামান হিরু । এসময় সংগঠনে অগ্রনী ভুমিকা রাখার জন্য অনেকের মধ্যে  কৃতজ্ঞতা স্বরুপ  ক্রেস্ট প্রদান করা হয়। ।

অনুষ্ঠানের দ্বিতীয় অধ্যায়ে সাস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাফিজুর রহমান (বিআইইএ)এর সদস্যদের উদ্দেশ্যে বলেন। দুদিন আগে আমরা মুজিব জন্মশত বার্ষিকী ১০১ বছর আমরা পালন করেছি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন একজন লোক ছিলেন, অসামাপ্ত আত্মজীবনী পড়লে আপনারা জানতে পারবেন তিনি কতটা সময় সেক্রিফাইজ করেছেন।জীবনের কতটুকু সময় রাজনীতিতে উৎসর্গ করেছেন।

আমরা যে শতাব্দীতে আছি এই শতাব্দীর সবচেয়ে গুরুত্বপূর্ণ কারিগর হলেন আপনারা। আপনারা দেখছেন যে দেশে কি পরিমান অবকাঠাম তৈরী হচ্ছে,পদ্মা সেতু, মেট্র রেল এবং বুলেট ট্রেনের কাজ চলছে এরকম অবকাঠাম উন্নয়নের রুপ রেখা নেয়া হয়েছে সেটা বাস্তবায়ন করবেন আপনারা। আপনাদের যে কথা গুলো শুনলাম। আপনাদের যে বঞ্জনা, যে কস্ট। আপনারা বলেছেন,শুধু ফাস্ট বেঞ্জে যারা বসে আছে তাদের দিকে তাকান। পেছনের বেঞ্জে যারা বসে আছে তাদের দিকে তাকান না।

একটি সমাজ কখনই সামনে এগিয়ে যায় না, যখন সমাজ একেবারে লাস্ট বেঞ্জে বসা লোকদের প্রতি মনোনিবেশ করে না। একটি সমাজে অনেক ধরনের শেণি বসবাস করে।
এছাড়াও তিনি ইঞ্জিনিয়ারদের বেতন স্কেল না থাকার বিষয়ে উল্লেখ করেন। তিনি বলেন, হলি কোরআন এটি কিন্তু সত্যায়নকারি গ্রন্থ। সংগঠনের অগ্রযাত্রার বিষয়ে তিনি বলেন, রবীন্দ্র নাথ ঠাকুর আক্ষেপ করে বলেছিলেন, অন্যান্য জাতী সবকিছু গোড়ে তোলে।আর আমরা বাঙালী জাতী গড়ার জন্য ভাঙ্গি।
আমাদের ব্যার্থতা আছে যারা কাজ করে তাদের প্রাপ্য সঠিক ভাবে দিতে পারি না। এছাড়াও তিনি সংগঠনের অগ্রযাত্রায় দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার এসোসিয়েশন (বিআইইএ)এর জেলা পর্যায়ের  প্রকৌশলী বৃন্দ এসময় উপস্থিত ছিলেন।