” গাজীপুরে র‍্যাব পরিচয়ে চাঁদাবাজি কালে দই জন ভুয়া র‍্যাব গ্রেফতার “

এম এ হানিফ রানা, গাজীপুরঃগাজীপুর মহানগরের মোগড়খাল নামক এলাকায় র‍্যাব পরিচয়ে অভিনব ভাবে এক খাবার হোটেলে চাঁদাবাজি করার সময় দুইজন ভুয়া র‍্যাবকে গ্রেফতার করেছে, গাজীপুর বাসন থানা পুলিশ। এবং অবস্থা বেগতিক দেখে বাকিরা পালিয়ে যায়।

রবিবার (২১মার্চ) দুপুরে গাজীপুর মহানগরের মোগড়খাল নামক এলাকার অবস্থিত “টাঙ্গাইল মিষ্টি মুখ” নামক খাবার হোটেলে প্রতারনার মাধ্যমে চাঁদাবাজি কালে তাদেরকে গ্রেফতার করা হয়। এসময় তাদের আরো তিন সঙ্গী পালিয়ে যায়। পরে দুইজনকে বাসন থানা পুলিশ গ্রেফতার করেন। গ্রেফতারকৃতরা হলো- বরিশালের গৌরনদী থানার ঐজউদ্দিনের ছেলে মোঃ হান্নান হোসেন (৩৫) এবং গাজীপুর মেট্রোপলিটন (জিএমপি)’র পুলিশ সদস্য র‍্যাকার ড্রাইভার রাশেদুল ইসলামের স্ত্রী মোসাঃ রিনা আক্তার।

হোটেল মালিক আবু বককর সিদ্দিক জানান, একজন মহিলা সহ চার ব্যক্তি আমার হোটেলে এসে র‍্যাব সদস্য পরিচয় দিয়ে, হোটেলের বিভিন্ন ক্রুটি দেখিয়ে বিশহাজার টাকা চাঁদাদাবি করে, অন্যথায় মামলা দিয়ে এক বছরের জেল ও অর্থ জরিমানার হুমকি প্রদান করে। তাদের আচার-আচরণ সন্দেহজনক হলে আমি তাদের পরিচয় পত্র দেখতে চাই। একপর্যায়ে পরিচয় পত্র দিতে ব্যর্থ হলে আমার সন্দেহ হয় এবং আমি আশেপাশের লোকজন কে ডাকাডাকি শুরু করি। এ সময় তাদের মধ্যে তিনজন পালিয়ে যায়। পরে, নিকটস্ত বাসন থানার বিষয়টি অবগত করলে ঘটনাস্থলে পুলিশ এসে দুইজনকে গ্রেফতার করে নিয়ে যায়।

বাসন থানার ওসি(তদন্ত) মিজানুর রহমান জানান, খাবার হোটেলে ভুয়া র‍্যাব পরিচয়ে চাঁদাবাজি কালে দুইজন কে গ্রেফতার করা হয়। এ বিষয়ে, গ্রেফতারকৃত দুইজন ও পলাতাক আরো তিন জনের নামে প্রতারণা পূর্বক চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে।