শাহজালাল বিমানবন্দরে ১ হাজার ৪১৫ পিস ইয়াবাসহ এক যাত্রী আটক

এস,এম,মনির হোসেন জীবন : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব যাওয়ার সময় এক যাত্রীর ব্যাগ স্ক্রিনিং করে তার ভেতর থেকে ১ হাজার ৪১৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ এক যাত্রীকে আটক করেছে অ্যাভিয়েশন সিকিউরিটি ফোর্স (অ্যাভসেক)।

আটককৃত ওই যাত্রীর নাম তৌহিদ আলম। আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটের সময় বিমানবন্দর দিয়ে সৌদি আরব যাওয়ার সময় অ্যাভসেক সদস্যরা তাকে ইয়াবাসহ হাতেনাতে আটক করে। শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল-আহসান আজ সাংবাদিকদেরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটে যাওয়ার জন্য বিমানবন্দরে আসে তৌহিদ আলম নামে এক যাত্রী। ওই যাত্রী বিমানবন্দরে প্রবেশের পর তার সাথে থাকা ব্যাগ ও অন্যান্য মালামাল নিরাপত্তা কর্মীরা স্ক্রিনিং করা হয়। ব্যাগেজ তল্লাশির সময় এভিয়েশন সিকিউরিটির (এভসেক) সদস্যরা তার ব্যাগে টুথ পাউটারের কৌটায় ইয়াবা শনাক্ত করেন। এ সময় তল্লাশীর এক পর্যায়ে তার ব্যাগ থেকে ১ হাজার ৪১৫ পিস ইয়াবা পাওয়া যায়। বিমানবন্দর ও এভসেক সুত্রে জানা যায়, আজ রাতে বাংলাদেশ থেকে একটি ফ্লাইটে করে তার সৌদি আরবের জেদ্দার উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল।

সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে তৌহিদ আলমকে আটক করা হয়। সে টুথ পাউডারের কৌটায় করে লুকিয়ে ইয়াবা পাচারের চেষ্টা করছিল। প্রাথমিক জিঞ্জাসাবাদে যাত্রী তৌহিদ আলম বাংলাদেশ থেকে বিদেশে ইয়াবা নিয়ে যাবার কথা স্বীকার করেছেন। এ ঘটনায় জিঞ্জাসাবাদ শেষে আটক যাত্রীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি বলছে বলে জানান গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল-আহসান । উল্লেখ্য যে, এর আগে গত সোমবার (২২ মার্চ) তেতুলের আচারের বয়ামে ৯ হাজার ৮৮৫ পিস ইয়াবা ট্যাবলেট নিয়ে সৌদি আরবে যাওয়ার সময় রাকিব হোসেন (৩১) নামে এক যাত্রীকে আটক করেছিল বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিন (এপিবিএন)।জব্দকৃত ইয়াবার মূল্য ছিল প্রায় ৫০ লাখ টাকা।