দক্ষিণখানে দুই গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে নিহত এক, আহত ১০

নজর প্রতিবেদকঃ রাজধানীর দক্ষিণখানের চাঁদনগর এলাকায় দুই গ্রুপের সংঘর্ষে আব্দুর রশিদ (৪২) নামের একব্যক্তি গুলিবিদ্ধ হয়ে ঘটনা স্থলেই নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ১০জন।

২৪ মার্চ বুধবার সকাল ১০.৩০মি. দিকে পূর্ব সত্রুতার জের ধরে দু’ গ্রুপের মাঝে কথা কাটাকাটির সৃষ্টি হয় এবং এক পর্যায়ে উভয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে ।

প্রত্যক্ষ্যদর্শী (নাম প্রকাশে অনিচ্ছুক) একজন জানায়, ময়লার ব্যবসা দখল নিয়ে আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানী হান্নান ও সোহেল রেজা গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এরা সবাই হকিস্টিক, বল্লম, লাঠিসোটা নিয়ে আগে থেকেই অবস্থান করছিল।এক পর্যায়ে সোহেল রেজা মার খেয়ে ফিরে গিয়ে পুনরায় প্রায় শতাধিক লোকজন নিয়ে এসে আমিনুল ইসলাম হান্নান গ্রুপের উপর আক্রমন চালায় তখন তাদেরকে উদ্যেশ্য করে আমিনুল ইসলাম হান্নান গুলি করলে ঘটনা স্থলেই আব্দুর রশিদ নামের এক ব্যক্তির মৃত্যু হয়। আব্দুর রশিদ দক্ষিণখানের আশকোনা এলাকার মৃত আব্দুল মালেকের সন্তান।
পরবর্তিতে দূর্বৃত্তরা আমিনুল ইসলাম হান্নানের বাড়ির উপর হামলা চালিয়ে একটি গাড়িতে আগুন ধারিয়ে দেয়। এসময় ঘটনার চিত্র ধারন করতে গেলে দুই জন সাংবাদিকের উপর হামলা করে সোহেল রেজা গ্রুপ। সাংবাদিককে মারধর করে তাদের ক্যামেরা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

রিফাত নামের এক কিশোর জানায়, সোহেল রেজা ও আমিনুলের সাথে ঘটনা ঘটেছে বিষয়টি দেখতে গিয়ে আমিনুলের গুলিতে ঘটনা স্থলেই মারা যায় আব্দুর রশিদ।
দক্ষিণখান থানার অফিসার ইনচার্জ শিকদার মোঃ শামিম হোসেন জানান, মূল আসামীকে গ্রেফতার করেছি। একজন নিহত হয়েছেন। আহতের খবর এখনো জানা যায় নি।

ডিএমপি’র জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ইফতেখারুল ইসলাম জানান, বালু রাখার বিষয় নিয়ে এটা তৈরী হয়েছে। এঘটনায় ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। আহতের সংখ্যা জানা যায় নি।