ক্রিকেটার সাকিবের জন্ম দিনে সাকিব খানের শুভেচ্ছা

ক্রিকেট কিংবদন্তি সাকিব আল হাসানের জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে তার সঙ্গে একটি ছবি শেয়ার করেছেন ‘ঢালিউড কিং’ শাকিব খান। বিনোদন ও ক্রীড়া জগতের দুই মহারাজকে একই ফ্রেমে দেখে ভালোবাসা আর শুভেচ্ছায় ভরিয়ে দিচ্ছেন ভক্তরাও।

বুধবার (২৪ মার্চ) শাকিব খানের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে এসকে ফিল্মসের শুভেচ্ছা বার্তা শেয়ার করা হয়। সাকিবকে শুভেচ্ছা জানিয়ে শাকিব লেখেন, ‘সাকিব আল হাসান ক্রিকেটের এক অতিমানব। প্রয়োজনে জ্বলে ওঠেন, প্রতিপক্ষকে নাস্তানাবুদ করে ছাড়েন। তাই আমাদের কাছে গর্বের আরেক নাম সাকিব আল হাসান। ক্রিকেটে তার অর্জনে প্রতিনিয়ত আমরা গর্বিত হই! গোটা বিশ্বে তিনি বাংলাদেশের একজন শুভেচ্ছাদূত। সাকিব যেমন ভালো খেলোয়াড়, তেমনি পরিশ্রমী মানুষ। তার জন্মদিনে অনেক শুভেচ্ছা ও শুভকামনা। ’

ধীরে ধীরে নিজেকে বিশ্বসেরা ও কিংবদন্তিদের কাতারে নিয়ে যাওয়া সাকিবের জন্মদিন আজ বুধবার (২৪ মার্চ)। ১৯৮৭ সালে আজকের দিনে মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন সাকিব। ২০০৬ সালের আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় দেশের ক্রিকেটের এই পোস্টারবয়ের। কয়েকমাস পর একই দলের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার। পরের বছর ভারতের বিপক্ষে প্রথমবার সাদা পোশাকের জার্সি গায়ে জড়ান সাকিব।

তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান এবং ৫০০ উইকেট অর্জন করা সাকিব দীর্ঘদিন ধরে ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে আছেন শীর্ষে।  এছাড়াও একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে তিনি খেলেছেন সারা বিশ্বের প্রায় সব ফ্র্যাঞ্জাইজি লিগে।

২০১২ সালের ১২ ডিসেম্বর সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র প্রবাসী উম্মে আহমেদ শিশিরের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তিনি দুই কন্যা এবং একটি পুত্র সন্তানের জনক।