র‌্যাবের পৃথক অভিযানে জুয়াড়ি ও মাদক কারবারি গ্রেফতার -৯

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর চকবাজার ও যাত্রাবাড়িতে পৃথক দু’টি থানা এলাকায় গোপনে অভিযানচালিয়ে সাত জুয়াড়ি ও দুই মাদককারবারিসহ মোট ৯ জনকে গ্রেফতার করেছে এলিট ফোর্স র‌্যাব-১০ ।

র‌্যাব জানিয়েছে, রাজধানীর চকবাজার থানার চাঁদনী ঘাট এলাকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল আজ সোমবার দুপুর সোয়া একটার দিকে একটি জুয়ার আসরে অভিযান চালায়। অভিযানকালে র‌্যাব সদস্যরা জুয়ার আসর থেকে জুয়া খেলা অবস্থায় ৭ জন জুয়াড়িকে হাতেনাতে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হচেছ- মোঃ হেলাল শেখ (৩৫), মোঃ লিটন (৩৭), মোঃ কামাল হোসেন (৩২), মোঃ জামাল শেখ (৩৭), মোঃ মহসীন পাটোয়ারী (৩৮), মোঃ আনিস সর্দার (৩৭) ও মোঃ ফারুক হোসেন (৩০)।
এসময় তাদের নিকট থেকে জুয়া খেলায় ব্যবহৃত ১৫৬ পিস তাস পিস জুয়া খেলার কার্ড, ১০ টি মোবাইল ফোন ও নগদ- নগদ ১৭ হাজার ৬৪০ টাকা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা বেশ কিছুদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।
এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।
অপর দিকে, র‌্যাব- ১০ এর অপর একটি দল রোববার দুপুর আড়াইটার দিকে রাজধানীর যাত্রাবাড়ীতে যাত্রাবাড়ী থানার সায়েদাবাদ জনপথ এলাকায় একটি অভিযান পরিচালনা করে ১ হাজার ৯১৯ পিস ইয়াবা ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ মাসুদ রানা ওরফে বাটাল মাসুদ (২৮) ও মোঃ হারুন মিয়া (২৯)।
এসময় তাদের নিকট থেকে ৪টি মোবাইল ফোন ও নগদ ১ হাজার ৫৫০ টাকা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ীসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে জানা যায়।
এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।