উত্তরায় ‘রিভার ওয়েভ হোটেলে র‌্যাবের অভিযান, ৫ তরুণী বিদেশী নাগরিকসহ আটক- ৩১

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরায় জাতীয় শ্রমিক লীগের ঢাকা মহানগর উত্তরের সহসভাপতি মাজেদ খানের মালিকানাধীন ‘রিভার ওয়েভ’ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
রোববার মধ্যরাতে এ অভিযানে নগদ টাকা, মাদক এবং ক্যাসিনো সরঞ্জাম,অন্যান্য বিভিন্ন মালামালসহ ৩১ নারী-পুরুষকে আটক করা হয়েছে।
র‌্যাব জানিয়েছে, রাজধানীর উত্তরার ১০নং সেক্টর রানাভোলা এভিনিউ সড়কের ২২১ নং হাউসের, ২৩/২৪ নং রোডসংলগ্ন ‘রিভার ওয়েভ’ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে রোববার রাত পৌনে নয়টা থেকে অভিযান শুরু হয়ে রাত সাড়ে বারটার দিকে র‌্যাবের অভিযান সমাপ্ত হয়।
অভিযানকালে র‌্যাব সদস্যরা ওই হোটেল থেকে  নগদ টাকা, মাদক এবং ক্যাসিনো সরঞ্জামসহ ৩১ নারী-পুরুষকে আটক করতে সক্ষম হয়েছে।
আটকদের মধ্যে ৫ জন তরুণী এবং পুরুষ ২৬ জন রয়েছে। এর মধ্যে বিদেশি নাগরিকও রয়েছে বলে একটি সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।
পুলিশ, এলাকাবাসি, ভুক্তভোগী ও বিভিন্ন তথ্য সুত্রে জানা যায়, জাতীয় শ্রমিক লীগের ঢাকা মহানগর উত্তরের সহসভাপতি মাজেদ খানের মালিকানাধীন এবং তার নেতৃত্বে ‘রিভার ওয়েভ’ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টেটি পরিচালিত হয়ে আসছিল। ইতোপূর্বে মাজেরদের বিরুদ্বে উত্তরায় জমি ও মার্কেট দখল, চাঁদাবাজী, দখলবাজী, মাদক ব্যবসা, অনৈতিক কর্মকান্ডসহ বিভিন্ন ধরনের অভিযোগ রয়েছে তার বিরুদ্বে। বিভিন্ন থানায় ও আদালতে একাধিক মামলা, জিডি, পুলিশ,  গোয়েন্দা পুলিশ (ডিবি, (র‌্যাব), ডিসিসহ আইনশৃংখলা বাহিনীর কাছে একাধিক লিখিত অভিযোগ রয়েছে। অল্প দিনের ব্যবধানে মাজেদ খান রাতা রাতি কোটি টাকার মালিক বনে গেছেন। নামে বেনামে সে বিপুল পরিমান বিষয় সম্পত্তি, নগদ টাকা ও ব্যাংক ব্যালেন্স বানিয়েছেন।
এছাড়াও বিএনপি-জামাত জোট সরকারের আমলে উত্তরার শীর্ষ স্থানীয় বেশ কিছু নেতা ও তাদের সহযোগীদের সাথে মাজেদ খানের গোপন দহরম মহরম এমনকি যোগসাজস (সংশ্লিস্ট) রয়েছে বলে একটি নির্ভরযোগ্য সুত্র জানিয়েছে।