রাজধানীতে দুর্বৃত্তদের গুলিতে এক ঠিকাদারসহ দুইজন গুরুতর আহত

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর ক্যান্টনমেন্টের মাটিকাটা এলাকায় দুর্বৃত্তদের গুলিতে আরব আলী (৪০) নামে এক ঠিকাদার গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় রফিকুল ইসলাম (৩৫) নামে আরেক শ্রমিককে পিটিয়ে আহত করেছে দৃর্বৃত্তরা।
আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে ক্যান্টনমেন্ট থানার মাটিকাটা এলাকায় এ ঘটনা ঘটে। আহত অবস্থায় তাদের দু’জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো. বাচ্চু মিয়া আজ মঙ্গলবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
গুলিবিদ্ব ঠিকাদার আরব আলী সাংবাদিকদেরকে জানান, তার বাসা ক্যান্টনমেন্ট থানার মাটিকাটা এলাকায়।পেশায় তিনি কনস্ট্রাকশনের ঠিকাদারি করেন। মঙ্গলবার দুপুর একটার দিকে তিনি বাসার সামনে বসে ছিলেন। এমন সময় এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ যুবরাজ, পালু ও সুমনসহ ৬ থেকে ৭ জন এসে তাকে হুমকি দিতে থাকে। একপর্যায়ে হঠাৎ উত্তেজিত হয়ে যুবরাজ ডান পায়ে পিস্তল ঠেকিয়ে তাকে গুলি করে। আরব আলীর অভিযোগ তার কাছে বিভিন্ন সময় চাঁদা দাবি করতো তারা। চাঁদা দিতে অস্বীকার করাতেই তাকে গুলি করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।
আহত শ্রমিক রফিকুল ইসলাম সাংবাদিকদেরকে জানান, তিনি রঙ মিস্ত্রীর কাজ করেন। তার বাসা পশ্চিম মাটিকাটা। দুপুরে তার টিনসেড বাসার ভিতর ঢুকে যুবরাজসহ ১০ থেকে ১২ জন তাকে কাঠ, বাঁশ ও পাথর দিয়ে আঘাত করতে থাকে। সে আরব আলীর সঙ্গে চলাফেরা করতো বলে তাকে মারধর করেছে।
ঢামেক হাসপাতালের (ওসি) মো. বাচ্চু মিয়া আজ বিষয়টি নিশ্চিত করে জানান, আরব আলীর ডান পায়ের উরুতে একটি গুলির আঘাত রয়েছে। আর রফিকুলের পায়েসহ শরীরে পেটানো আঘাত রয়েছে। তাদের দু’জনকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।
তিনি বলেন, আরব আলী ঢামেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে অন্যত্র চলে গেছেন। এ বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবহিত করা হয়েছে।
এদিকে, ক্যান্টনমেন্ট থানার উপ-পরিদর্শক (এসআই) জামান সাংবাদিকদেরকে জানান, আমি সংবাদ পেয়ে ঢামেক হাসপাতালে এসেছি। এখনও পুরো ঘটনা জানতে পারিনি। বিষয়টি তদন্তের পর বিস্তারিত জানা যাবে। এব্যাপারে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।