রাজধানীতে প্রায় ১ কোটি ১০ লক্ষ টাকা মূল্যের চোরাই শাড়ীসহ গ্রেফতার-১

এস,এম,মনির হোসনে জীবন : রাজধানীর যাত্রাবাড়ী থানার ধলপুর এলাকা থেকে দুই হাজার পঞ্চাশ পিস চোরাইকৃত শাড়ীসহ চোরাকারবারি সংঘবদ্ব চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। জব্দকৃত মালামালের বাজার মূল্য প্রায় এক কোটি দশ লক্ষ টাকা বলে জানা গেছে।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ শরীফ (২৩)।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-(র‌্যাব-১০) এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান,বিপিএম আজ বুধবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বুধবার বেলা ১১টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর যাত্রাবাড়ী থানার ধলপুর কমিউনিটি সেন্টার এলাকায় একটি বিশেষ অভিযান চালায়। অভিযানকালে র‌্যাব সদস্যরা সেখান থেকে একটি মিনি কাভার্ডভ্যানসহ মোঃ শরীফ (২৩) নামে এক ব্যক্তিকে হাতেনাতে আটক করে।
পরে র‌্যাব সদস্যরা ওই কাভার্ডভ্যানে তল্লাশী চালিয়ে তার ভেতরে একটি সিঙ্গেল কেবিন থেকে বিভিন্ন রং ও ব্রান্ডের মোট ২ হাজার ৫০ পিস চোরাচালানকৃত শাড়ী পাওয়া যায়। যার মূল্য প্রায় ১ কোটি ১০ লাখ টাকা । এছাড়া নগদ ৩ হাজার ৫শ টাকা জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তি একজন পেশাদার শাড়ী চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। সে বেশ কিছু দিন যাবৎ বিভিন্ন দেশ হতে চোরাচালান এর মাধ্যমে শাড়ী সংগ্রহ করে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।
এবিষয়ে গ্রেপ্তারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।