রাজধানীতে ৭৫ কেজি গাঁজাসহ গ্রেফতার:২

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় চেকপোস্ট বসিয়ে একটি প্রাইভেটকারে তল্লাশী চালিয়ে ৭৫ কেজি গাঁজাসহ দুই মাদককারবারিকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটারিয়ন (র‌্যাব-৩) ।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হচেছ-মোঃ সোহেল শেখ (৩৭), জেলা-মাদারীপুর ও মোঃ হিরা মোল্লা (২৪), জেলা-মুন্সিগঞ্জ।
র‌্যাব জানিয়েছে, আটককৃত গাঁজার বাজার মূল্য প্রায় ৩৩ লাখ ৭৫ হাজার টাকা। এছাড়া মাদক পরিবহনে ব্যবহূত প্রাইভেটকারটি জব্দ করা হয়েছে।
র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) বীণা রানী দাস আজ রোববার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি প্রাইভেটকার যোগে অবৈধ মাদকদ্রব্য গাঁজার একটি বড় চালান নিয়ে কুমিল্লা থেকে ফরিদপুরের অভিমুখে বহন করে নিয়ে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর আভিযানিক দল শনিবার দিবাগত রাত সোয়া ২টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী থানার রয়েল হোষ্ট রেষ্টুরেন্ট চাইনিজ এবং বাংলা পার্টি সেন্টারের সামনে একটি বিশেষ চেকপোষ্ট বসিয়ে তল্লাশী অভিযান চালায়।
অভিযানকালে র‌্যাব-৩ এর সদস্যরা মোঃ সোহেল শেখ (৩৭), জেলা-মাদারীপুর ও মোঃ হিরা মোল্লা (২৪), জেলা-মুন্সিগঞ্জ নামে দুই ব্যক্তিকে একটি প্রাইভেটকারসহ আটক করে। পরবর্তীতে র‌্যাব সদস্যরা তাদের বহনকারী প্রাইভেটকারের ভেতর থেকে ৭৫ কেজি গাঁজা উদ্বারসহ মাদক পরিবহনের কাজে ব্যবহূত প্রাইভেটকারটি জব্দ করেন।
র‌্যাব-৩ এর সহকারী পরিচালক আরও জানান, ঢাকায় প্রতি কেজি গাঁজার দাম ৪৫ হাজার টাকা। জব্দকৃত গাঁজার বাজার মূল্য প্রায় ৩৩ লাখ ৭৫ হাজার টাকা বলে দাবি করেন তিনি।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা মাদক ব্যবসার সাথে জড়িত বলে স্বীকার করে। এছাড়া তারা দীর্ঘদিন যাবৎ এই মাদক ব্যবসা করে আসছে বলে জানায়।
এবিষয়ে আজ ধৃত দুই আসামীকে জিঞ্জাসাবাদ শেষে তাদেরকে যাত্রাবাড়ী থানায় পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে। থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।