বিজিএমইএ’র পরিচালক হলেন লৌহজংয়ের সাজ্জাদুর রহমান মৃধা শিপন

ওয়াসিম ফারুক, লৌহজং ( মুন্সীগঞ্জ)ঃতৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র নির্বাচনে পরিচালক পদে নিরঙ্কুশ বিজয় হয়েছে মুন্সীগঞ্জ তথা লৌহজং এর গর্ব সাজ্জাদুর রহমান মৃধা শিপন সহ সম্মিলিত পরিষদের ২৪ জন ।

সাজ্জাদুর রহমান মৃধা শিপন মুন্সীগঞ্জ জেলা লৌহজং উপজেলা হলদিয়া ইউনিয়নের সাতঘড়িয়া গ্রামের স্বনামধন্য মৃধা পরিবারের সন্তান ও এ্যাবা গ্রুপের চেয়ারম্যান। নানান প্রতিভার অধিকারী জনাব মৃধা । তার নিজ গ্রামেই গড়ে তুলেছেন দেশের সর্ববৃহৎ আধুনিক ডেইরি ফার্ম ডাচ ডেইরি ।

এছাড়াও মুন্সীগঞ্জের বিভিন্ন জায়গায় নিজ উদ্দ্যোগ ও অর্থায়নে গড়ে তুলেছেন ধর্মীয় এবং সামাজিক প্রতিষ্ঠান। প্যানেল লিডার ফারুক হাসান সহ সম্মিলিত পরিষদের ২৪ জন নির্বাচিত হয়েছেন।

করোনা মহামারীর মধ্যেই রোববার (৪ এপ্রিল) সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রাজধানীর হোটেল রেডিসনে বিজিএমইএ’র নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ঢাকা জোনের ১ হাজার ৮৫৩ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৬০৪ জন ভোটার। অন্যদিকে চট্টগ্রাম জোনের ৪৬১ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৩৯২ জন। মোট ভোট সংগ্রহ হয়েছে ৮৬ শতাংশ।

ঢাকা জোন থেকে ২৬ আসনে ১৭ আসন এবং চট্রগ্রাম জোনে ৯ আসনের বিপরীতে ৭ আসনে পরিচালক পদে জয়লাভ করেছে সম্মিলিত পরিষদ।

ফারুক হাসানের নেতৃত্বে নির্বাচনে সম্মিলিত পরিষদ নির্বাচন করেছে। অন্যদিকে ফোরামের নেতৃত্বে ছিলেন এবিএম সামছুদ্দিন। শুরুর দিকে ‘সম্মিলিত পরিষদ’ ও ‘ফোরাম’ দুই প্যানেলের প্রার্থীরাই জয়ের ব্যাপারে আশাবাদী থাকলেও, শেষ পর্যন্ত জয়ের হাসিটা হাসে সম্মিলিত পরিষদ। ৩৫ টি আসনের মধ্যে ২৪ টি আসনই পেয়েছে সম্মিলিত পরিষদ।

সম্মিলিত পরিষদ থেকে পরিচালক পদে ঢাকা জোনে বিজয়ী হয়েছেন যারা: ফারুক হাসান, এসএম মান্নান, শহীদুল্লাহ আজিম, আরশাদ জামাল, শিরিন সালাম, আসিফ আশরাফ, মহিউদ্দিন রুবেল, তানভীর আহমেদ, খসরু চৌধুরী, আবদুল্লাহ হিল রাকিব, হারুন অর রশীদ, রাজীভ চৌধুরী, মিরান আলী, খন্দকার রফিকুল ইসলাম, ইমরানূর রহমান, নাছির উদ্দিন, সাজ্জাদুর রহমান মৃধা শিপন।
চট্টগ্রাম জোনে সম্মিলিত পরিষদের পরিচালক পদে বিজয়ী : সৈয়দ নজরুল ইসলাম, তানভীর হাবিব, এএম শফিউল করিম, এম আহসানুল হক, মো. হাসান, রকিবুল আলম চৌধুরী, মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা।

ফোরাম থেকে ঢাকা জোনে পরিচালক পদে বিজয়ী হয়েছেন যারা: ড. রুবানা হক, এমএ রহিম, মাহমুদ হাসান খান, আসিফ ইব্রাহিম, ফয়সাল সামাদ, নাভিদুল হক, ভিদিয়া অমৃত খান, এনামুল হক খান, মিজানুর রহমান
চট্টগ্রাম জোনে পরিচালক পদে ফোরামের বিজয়ী: এম মহিউদ্দিন চৌধুরী, মোহাম্মদ আবদুস সালাম।

আগামী ২০ এপ্রিল বিজয়ী নতুন বোর্ড দায়িত্ব গ্রহণ করবেন।বাংলাদেশের সবচেয়ে শক্তিশালী সংগঠন বিজিএমইএ’র ইতিহাসও অনেক সমৃদ্ধ। ১৯৮০ সালে বাংলাদেশে সর্বপ্রথম বিজিএমইএ গঠন করা হয়। এই জন্য নব নির্বাচিতদের কাছ থেকে আশাও বেশী। বাংলাদেশের তৈরি পোশাক শিল্পকে এগিয়ে নিতে নতুন কমিটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা রাখছে সংশ্লিষ্ট জনেরা।