কদমতলী ও যাত্রাবাড়ীতে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান : ৫টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর কদমতলী ও যাত্রাবাড়ী এলাকায় ভেজাল খাবার তৈরী, নকল মশার কয়েল এবং মানহীন বৈদ্যুতিক পাখা উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে পাঁচটি প্রতিষ্টানে অভিযান চালিয়ে ৫ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‍্যাব-১০ এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান আজ মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সোমবার র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কদমতলী ও যাত্রাবাড়ী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। অভিযানটি সকাল ১০টায় অভিযান শুরু হয়ে সন্ধ্যা ৬টায় শেষ হয়। অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব-১০ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান।
এসময় ভ্রাম্যমাণ আদালত কদমতলী ও যাত্রাবাড়ী এলাকায় ভেজাল খাবার আইটেম, নকল মশার কয়েল এবং মানহীন বৈদ্যুতিক পাখার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে মোট নগদ পাঁচ লক্ষ পচাত্তর হাজার টাকা জরিমানা প্রদান করেন।
র‍্যাব জানিয়েছে, এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত প্রায় ত্রিশ লক্ষ টাকা মূল্যের অনুমোদনহীন নকল মশার কয়েল জব্দ করা হয়। এসময় ১টি মশার কয়েল কোম্পানীকে সিলগালা করা হয়।
প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ভেজাল খাবার আইটেম, নকল মশার কয়েল এবং মানহীন বৈদ্যুতিক পাখা উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল ।