”দি লাইফ সেভিং ফোর্সে’র ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ পালিত

এস,এম,মনির হোসেন জীবন : স্বাস্থ্যবিধি মেনে সারা দেশের সর্বস্তরের মানুষের কল্যাণ কামনার মধ্য দিয়ে সীমিত পরিসরে প্রথম বারের মতো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ পালিত হয়েছে।

৯ এপ্রিল শুক্রবার দুপুরে ফায়ার সার্ভিসের সদর দপ্তরে কেক কেটে এ দিবসের শুভ সূচনা করেন ”দি লাইফ সেভিং ফোর্স” অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল।

এ সময় অধিদপ্তরের ৩ জন পরিচালকসহ সংস্থার অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: শাহজাহান শিকদার আজ শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিসের এক সংবাদ বিঞ্জপ্তিতে আজ জানানো হয়, শুক্রবার ঢাকাসহ সারা দেশের ফায়ার সার্ভিসের জেলা অফিসসমূহেও একইভাবে সীমিত আকারে ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

এলক্ষে ফায়ার সার্ভিসের নিজস্ব মসজিদ গুলোতে বাদ জুমা বিশেষ মোনাজাতে ফায়ার সার্ভিসসহ সারা দেশের কল্যাণ কামনা করা হয়। এসময় ফায়ার সার্ভিস সদর দপ্তর মসজিদে দোয়ায় অংশ নেন অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালকগণ। তারপর দেশের সকল ফায়ার স্টেশনে একই মেন্যুতে সকলকে দুপুরের খাবার পরিবেশন করা হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান পরিবেশন করা হয়।
এতে আরও বলা হয়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ফায়ার সার্ভিসের সকল কর্মকর্তা-কর্মচারী এবং দেশের সকল শ্রেণি-পেশার মানুষকে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং প্রতিষ্ঠানের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।
উল্লেখ্য, ১৯৮১ সালের ৯ এপ্রিল তৎকালীন ফায়ার সার্ভিস পরিদপ্তর, সিভিল ডিফেন্স পরিদপ্তর এবং সড়ক ও জনপথের রেসকিউ ইউনিটের সমন্বয়ে পুনর্গঠিত হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। পথচলার ৪০ বছর অতিক্রান্ত হলেও এবারই প্রথম আনুষ্ঠানিক ভাবে এ দিবস পালনের উদ্যোগ নেয়া হয়েছে।