যাত্রাবাড়ি ও কেরানীগঞ্জ র‍্যাবের অভিযানে গ্রেফতার-১৪

এম,মনির হোসেন জীবন : রাজধানীর যাত্রাবাড়ী ও কেরানীগঞ্জ থানা এলাকায় চারটি মাদকবিরোধী অভিযান চালিয়ে ৯ জুয়াড়ি ও ৫ মাদককারবারিসহ মোট ১৪ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১০।

বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে যাত্রাবাড়ি থানার মাতুয়াইল,ধলপুর কমিউনিটি সেন্টার, কেরানীগঞ্জ থানার ডাকপাড়া নতুন রাস্তা এবং পূর্ব চরাইল এলাকায় পৃথক চারটি স্থানে অভিযান চালিয়ে তাদেরকে নগদ টাকা ও বিভিন্ন মাদকদ্রব্যসহ আটক করা হয়।
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, (র‍্যাব-১০) এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান আজ শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর যাত্রাবাড়ি থানার মাতুয়াইল মেডিকেল কন্টিনেন্টাল সিএনজি পাম্প এলাকায় একটি জুয়ার আসরে অভিযান অভিযান চালায়। অভিযানকালে র‍্যাব সদস্যরা ওই জুয়ার আসর থেকে জুয়া খেলা অবস্থায় ৯ জন জুয়াড়িকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ সাহেব উল্লাহ (৪৫), মোঃ আকতার হোসেন (২৭), মোঃ শরিফুল ইসলাম (৪৫), মোঃ পিন্টু হাওলাদার (৪৫), মোঃ মামুন হোসেন (৪৬), মোঃ ফারুক হোসেন (৩৮), মোঃ মঞ্জু (৩৪), মোঃ ফারুক হোসেন(৩৫) ও মোঃ হানিফ গাজী (৬৫)।
এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ৩ সেট জুয়া খেলার কার্ড (তাস), ২২ টি মোবাইল ফোন ও নগদ ১৯ হাজার ৮৪০ টাকা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা বেশ কিছুদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।
এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।
এদিকে, র‍্যাব-১০ সুত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে র‍্যাব-১০ এর পৃথক দু’টি দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানার ডাকপাড়া নতুন রাস্তা ও একই থানার পূর্ব চরাইল এলাকায় পৃথক দু’টি মাদক বিরোধী বিশেষ অভিযান টালিয়ে ১০০ পিস ইয়াবা ট্যাবলেট ও ১ কেজি গাঁজা এক নারীসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হচেছ- মোঃ জনি (৩২), মোছাঃ মুন্নি বেগম (৩০) ও মোঃ মহিউদ্দিন (২৬)।
এসময় তার নিকট থেকে ৩ টি মোবাইল ফোন ও ৫৬ হাজার ২০ টাকা উদ্ধার করা হয়।
অপর দিকে, র‍্যাব-১০ আরও জানান, একই রাত সোয়া ১০টার দিকে র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর যাত্রাবাড়ী থানার ধলপুর কমিউনিটি সেন্টার এলাকায় দুটি পৃথক অভিযান চালিয়ে ৪১২ পিস মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

  1. গ্রেফতারকৃতরা হচেছ- মো: বাবুল মিয়া (৫০) ও মো: রাজন মিয়া (২৮)।
    এসময় তাদের নিকট থেকে ১টি মোবাইল ফোন ও ৫০০ টাকা উদ্ধার করা হয়।
    প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় , গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ কেরানীগঞ্জ ও যাত্রাবাড়ীসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল।
    এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।