রাজধানীতে ৪৮ কেজি গাঁজাসহ দুই মাদককারবারি র‍্যাবের হাতে গ্রেফতার : ট্রাক ও কার্গো ভ্যান জব্দ

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর গাবতলী ও যাত্রাবাড়ী এলাকায় পৃথক দু’টি অভিযান চালিয়ে সরিষা বহনকারী ট্রাক ও কার্গো ভ্যান তল্লাশী চালিয়ে ৪৮ কেজি গাঁজাসহ দুই মাদককারবারিকে গ্রেফতার করেছে র‍্যাব।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ মাসুম রেজা (৩৩), জেলা-রাজশাহী ও মোঃ মফিজুর রহমান (২৬)।

এসময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক ও একটি কার্গো ভ্যান জব্দ করা হয়েছে। মোট জব্দকৃত গাজার বাজার মূর্য প্রায় উনিশ লাখ পনের হাজার টাকা।
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, (র‍্যাব-৪) এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) এএসপি মোঃ জিয়াউর রহমান চৌধুরী আজ রোববার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ রোববার সকাল সাড়ে ৭ টার দিকে রাজধানীর দারুস সালাম থানার গাবতলী বাস-স্ট্যান্ড এলাকায় সরিষা বহনকারী ট্রাকে অভিযান চালিয়ে ৩৮ কেজি গাঁজা সহ এক ব্যক্তিতে আটক করা হয়। আটকৃত ব্যক্তির নাম মোঃ মাসুম রেজা (৩৩), জেলা-রাজশাহী। জব্দকৃত হাজার বাজার মূল্য প্রায় পনের লাখ বিশ হাজার টাকা। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাকসহ জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ধৃত আসামী দীর্ঘদিন যাবৎ দেশের সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ মাদকদ্রব্য গাঁজা সংগ্রহ করে ট্রাকের মাধ্যমে বিশেষ কায়দায় সরিষা পরিবহনের আড়ালে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় ডিলারদের নিকট মাদক সরবরাহ করে আসছিল।
এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা হ্রহন করা হয়েছে।
অপর দিকে, র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, (র‍্যাব-১০) এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান আজ রোববার জানান, শনিবার দিবাগত রাত সোয়া ৮ টার দিকে র‍্যাব-৪ এর একটি দল গোপনে রাজধানীর যাত্রাবাড়ী থানার রায়েরবাগ এভারগ্রীন হাসপাতাল সংলগ্ন চট্রগ্রাম থেকে ঢাকাগামী মহাসড়ক এলাকায় একটি বিশেষ অভিযান চালিয়ে ১০ কেজি গাঁজাসহ মোঃ মফিজুর রহমান (২৬) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।
তিনি আরও জানান, জব্দকৃত গাজার মূল্য প্রায় ৪ লাখ টাকা। এসময় নগদ ২ হাজার ৩শ টাকা, একটি মোবাইল ফোন ও মাদক পরিবহনে ব্যবহৃত একটি কার্গো ভ্যান জব্দ করৃ হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তি পেশাদার মাদক ব্যবসায়ী। সে বেশ কিছুদিন যাবৎ ঢাকাসহ এর আশপাশের এলাকায় মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল।
এবিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।