গাজীপুরের গাছায় কিশোর গ্যাংয়ের দু’পক্ষের সংঘর্ষে এক স্কুলছাত্র খুন : আহত- ১ , আটক-এক

মনির হোসেন জীবন : গাজীপুরের গাছা থানা এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের দু’পক্ষের মাঝে সংঘর্ষে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে শাকিল মিয়া (১৭) নামে এক স্কুলছাত্র খুন হয়েছে। এঘটনায় মো: ফাহিম (১২) নামে আরও এক স্কুল ছাত্র গুরুতর আহত হয়েছেন।

এ খুনের ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ জিঞ্জাসাবাদের জন্য এক জনকে আটক করেছে। কিন্তু তাৎক্ষনিক ভাবে তার নাম এখনও পর্যন্ত জানা যায়নি।
সোমবার দিবাগত রাতে গাছা থানা কুনিয়াপাছর এলাকার এ খুনের ঘটনা ঘটে।

জিএমপির গাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: ইসমাইল হোসেন আজ মঙ্গলবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, নিহত কিশোরের নাম মো. শাকিল মিয়া (১৭)। সে স্থানীয় প্রতিভা স্কুলের ৯ম শ্রেণির ছাত্র ছিল। ময়মনসিংহের গৌরীপুর থানার ধীপপুর এলাকার মো. রেজাউল করিমের ছেলে। সে পরিবারের সঙ্গে গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা থানা কুনিয়াপাছর এলাকার রুবেল মোল্লার বাসায় ভাড়া থাকত।
এছাড়া মো. ফাহিম (১২) স্থানীয় গাছা থানাধীন কুনিয়াপাছর এলাকার ফারুক হোসেনের ছেলে এবং প্রত্যাশা কিন্ডার গার্টেনের সপ্তম শ্রেণির ছাত্র।
পুলিশ ও স্থানীয় লোকজন জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা থানার কুনিয়াপাছর এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় কিশোর গ্যাংয়ের দু’পক্ষের মাঝে গত কয়েকদিন ধরে বিরোধ চলে আসছিল। গত সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্থানীয় তালেব মার্কেটের সামনে সোনাপাড়া এলাকার ২৪/২৫ জন কিশোর ও যুবক অবস্থান নেয়। এ সময় সেখানে প্রতিপক্ষের শাকিল মিয়া (১৭) ও মো. ফাহিমের (১২) সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এর জের ধরে দু’পক্ষের সংঘর্ষ হয়। এক পর্যায়ে প্রতিপক্ষরা শাকিল ও মো. ফাহিমকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

পুলিশের ওই কর্মকর্তা আরও জানান, এলাকাবাসী গুরুতর আহত শাকিল ও ফাহিমকে স্থানীয় তায়েরুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে শাকিলকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।
আহত ফাহিমকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।
গাছা থানা পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে। সংঘর্ষকারীরা কিশোর গ্যাংয়ের সদস্য বলে জানা গেছে।
গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম আজ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার দিবাগত রাতে গাছা থানার কুনিয়া এলাকায় এ খুনের ঘটনাটি ঘটেছে।কুনিয়া তারগাছ এলাকায় পরিবারের সঙ্গে বাসা ভাড়া থাকতো শাকিল। সে স্থানীয় একটি স্কুলের ১০ শ্রেণির ছাত্র বলে জানা গেছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।