সাংবাদিক নুরুল আমিনের পিতার ওপর স্থানীয় মাদক ব্যবসায়ীদের হামলা

 এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরখানে কাচকুড়ার আক্তারটেক এলাকায় স্থানীয় সাংবাদিক নুরুল আমিন হাসানের পিতা সাইফুল ইসলামের ওপর স্থানীয় কয়েকজন মাদকসেবী ও মাদক ব্যবসায়ীরা অহেতুক ভাবে হামলা চালিয়েছে এমনটি অভিযোগ পরিবারের।

হামলার শিকার সাইফুল ইসলামের ছেলে নুরুল আমিন হাসান আজকের পত্রিকা উত্তরা বিমানবন্দরের প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) মাগরিবের নামাজ শেষে বাসায় ফেরার পথে এ হামলার শিকার হন তিনি। পরে তাকে স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় উদ্বার করে রাতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে চিকিৎসা করা হয়।

স্থানীয় লোকজন ও নুরুল আমিন হাসান বলেন, রাজধানীর উত্তরার উত্তরখানের আক্তার টেক মসজিদ থেকে নামাজ শেষে বাসায় ফেরার পথে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী সাদ্দাম হোসাইন ও সায়েদ আলী আমার বাবা সাইফুল ইসলামের গতিরোধ করে। এ সময় সাইফুল ইসলাম তাদের সঙ্গে তর্ক-বিতর্কে জড়িয়ে যায়। একপর্যায়ে লাঠিসোটা দিয়ে তারা আমার বাবার ওপর হামলা চালায়।

খবর পেয়ে আমি আমার বাবাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসি। তবে কী কারণে তারা আমার বাবার ওপর হামলা চালিয়েছে এর কারণ আমার জানা নেই। এবিষয়ে উত্তরখান থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মজিদ সাংবাদিকদেরকে বলেন, এ হামলার ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। যারা এ হামলা ও ঘটনার সাথে জড়িত আসামিদের চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য অভিযান পরিচালিত হচ্ছে।