র‍্যাবের পৃথক অভিযানে ২৯ জুয়াড়ি গ্রেফতার

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর কামরাঙ্গীরচর ও দক্ষিণ কেরাণীগঞ্জ থানার শুভাঢ্যা পূর্বপাড়া এবং আগানগর এলাকায় গোপনে পৃথক অভিযান চালিয়ে ২৯ জুয়াড়ি গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

এসময় ধৃত আসামীদের কাছ থেকে নগদ সাতাইশ হাজার ছয়শ টাকা, আটাশটি মোবাইল ফোন সেট, পাচশত বাহাত্তর পিস তাস ও একটি টেলিভিশন জব্দ করা হয়।
র‍্যাব- ১০ এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান, বিপিএম আজ শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে কামরাঙ্গীরচর থানাধীন ইসলামনগর, দক্ষিণ কেরাণীগঞ্জ থানার শুভাঢ্যা পূর্বপাড়া ও আগানগর এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

তিনি জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সোফা আটটার দিকে র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার কামরাঙ্গীরচর থানার ইসলামনগর ২ নং গলির এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে টেলিভিশনে সম্প্রচারিত আইপিএল খেলার উপর টাকা দিয়ে জুয়া খেলা অবস্থায় ৫ জন জুয়ারীকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো মোঃ আনিস (৩০), মোঃ আলামিন (২২), মোহাম্মদ (২৩), মোঃ আরিফ হোসেন (২৪), মোঃ ফারুক ইসলাম (২২) ও মোঃ আনোয়ার হোসেন (২৪)।

এসময় তাদের নিকট থেকে ১টি টেলিভিশন, ৫ টি মোবাইল ফোন ও নগদ- দশ হাজার একশত নব্বই টাকা উদ্ধার করা হয়।
এছাড়া দিবাগত রাত দশটার দিকে র‍্যাব-১০ এর একটি দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানার শুভাঢ্যা পূর্বপাড়া এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে জুয়ার আসর থেকে জুয়া খেলা অবস্থায় ১১ জন জুয়াড়িকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হচেছ- মোঃ জালাল হাওলাদার (৫০), মোঃ শাকিল বেপারী (৫০), মোঃ সুমন কবির ওরফে রঞ্জু (৫০), মোঃ মনির হোসেন (৪২), মোঃ আঃ রাজ্জাক মৃধা (৪৫), মোঃ নজরুল ইসলাম হাওলাদার (৪০), মোঃ কামাল হোসেন (৩৪), মোঃ জাহাঙ্গীর আলম (৪২), মোঃ দুলাল (৫০), মোঃ শাহ আলম (৩৫) ও মোঃ নয়ন হোসেন (৩২)।
এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ৩৬৪ পিস জুয়া খেলার কার্ড (তাস), ১১ টি মোবাইল ফোন ও নগদ ১০ হাজার ৮৩০ টাকা উদ্ধার করা হয়।
এদিকে, র‍্যাব- ১০ এর অধিনায়ক এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান জানান, এছাড়া বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে র‍্যাব- ১০ এর অপর একটি দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানার আগানগর এলাকায় একটি জুয়ার আসরে অভিযান চালিয়ে জুয়া খেলা অবস্থায় ১২ জন জুয়াড়িকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হচেছ- মোঃ রিয়াজ হোসেন ওরফে জনি (৩৫), মোঃ ইদ্রিস (৪০), মোঃ সবুজ মিয়া (৩০), মোঃ মোবারক (৩০), মোঃ আলী আকবর (৪২), মোঃ ওমর হাওলাদার (৪২), মোঃ শাকিল সিকদার (৩৩), মোঃ কামাল আকন (৩৪), মোঃ শাহীন হাওলাদার (৩৮), মোঃ আশিকুর রহমান (২০), মোঃ আল আমিন (১৮) ও মোঃ জুবায়ের হোসেন (৩৬)।
অভিযানকালে তাদের নিকট থেকে খোলা অবস্থায় ২০৮ পিস জুয়া খেলার কার্ড (তাস), ১২ টি মোবাইল ফোন ও নগদ ৬ হাজার ৫৮০ টাকা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা দীর্ঘদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।
এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।