কেরানীগঞ্জে বহুল আলোচিত আলমগীর হত্যা মামলার পলাতক আসামী বাবু গ্রেফতার

এস,এম,মনির হোসেন জীবন : কেরানীগঞ্জে বহুল আলোচিত আলমগীর হত্যা মামলার পলাতক আসামী মোঃ বাবু (২৬) কে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

নিহত আলমগীর ও গ্রেফতারকৃত আসামী মো: বাবু পরস্পর বন্ধু ছিল। এসময় তার নিকট থেকে ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‍্যাব-১০ এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান, বিপিএম আজ সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দিবাগত রাত দেড়টার দিকে র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানার ঝাউবাড়ী এলাকায় একটি বিশেষ অভিযান চালায়। অভিযানকালে র‍্যাব সদস্যরা ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানা মামলা নং ৩৯ তারিখ ২৮/০৯/২০২০ইং ধারা ৩০২/৩৪ পেনাল কোড (বহুল আলোচিত আলমগীর হত্যা) মামলার অন্যতম পলাতক আসামী মোঃ বাবু (২৬) কে গ্রেফতার করে। এসময় তার নিকট থেকে ০১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, নিহত আলমগীর ও গ্রেফতারকৃত আসামী পরস্পর বন্ধু ছিল। ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর নিহত আলমগীর হাটা-হাটির জন্য তাহার বর্তমান বাসা থেকে রাতের খাওয়া শেষ করে বাবুর সাথে ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানার গোলাম বাজার সংলগ্ন পূর্ব চড়াইল আবু সাঈদের রিক্সার গ্যারেজের সামনে ফাঁকা বালুর মাঠের উদ্দেশ্যে বাহির হয়। সেখানে গিয়ে এই দু’ বন্ধুর মধ্যে অজ্ঞাত বিষয় নিয়ে তর্কবিতর্ক ও কথাকাটাকাটির সৃষ্টি হয়। বিতর্কের একপর্যায়ে বাবু তার সাথে থাকা ধারালো চাকু দিয়ে আলমগীরের শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এতে ঘটনাস্থলেই আলমগীরের মৃত্যু হয় বলে জানা যায়। ঘটনার পর থেকে আসামী মো: বাবু পলাতক ছিল।

এবিষয়ে গ্রেফতারকৃত আসামীকে জিঞ্জাসাবাদ শেষে ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানায় পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।