র‍্যাবের অভিযানে গ্রেফতার-১৫ নগদ টাকা বিদেশী সিগারেট মোবাইল জব্দ

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর অদূরে নারায়ণগঞ্জরে সদর, ফতুল্লা, গেন্ডারিয়া ও কেরানীগঞ্জে পৃথক চারটি আলাদা স্থানে অভিযান চালিয়ে ১৫ জন ব্যক্তিকে গ্রেফতার করেছে র‍্যাব।

র‍্যাব জানিয়েছে, ধৃত আসামীদের মধ্যে বিদেশী সিগারেটসহ সিগারেট কালোবাজারী চক্রের ৫ জন সক্রিয় সদস্য এবং বাকী ১০ জন জুয়াড়ি।

এসময় তাদের কাছ থেকে নগদ উনিশ হাজার চারশ পচাশি টাকা, এগারটি মোবাইল ফোন সেট, ৫২ হাজার ২৯৮ পিস বিদেশী সিগারেট ও তিনশ বার পিস তাস উদ্বারমূলে জব্দ করা হয়।

বুধবার বিকেলে ও রাতে নারায়ণগঞ্জ জেলার সদর থানার কালিবাজার, ফতুল্লা থানার পাগলা, ঢাকার গেন্ডারিয়া ও কেরানীগঞ্জে পৃথক চারটি স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
র‍্যাব-১০ এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান, বিপিএম আজ বৃহস্পতিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান,
বুধবার দুপুরে ও বিকেলে র‍্যাব- ১০ এর একটি দল নারায়ণগঞ্জ জেলার সদর থানার কালিবাজার ও নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার পাগলা এলাকায় দু’টি পৃথক স্থানে অভিযান চালায়। ৫২ হাজার ২৯৮ পিস বিদেশী সিগারেটসহ ৫ জন সিগারেট কালোবাজারীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হচেছ- রুহুল আমিন (৩৪), মোঃ সাগর (২১), মোঃ রমজান (১৮), শ্রী খোকন চন্দ্র দেবনাথ (৫৮) ও মোঃ সিফাত (২২)।
এসময় তাদের নিকট থেকে ৫টি মোবাইল ও নগদ- ১৫ হাজার ২০০ টাকা জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার সিগারেট কালোবাজারী চক্রের সদস্য।

তারা বেশ কিছুদিন যাবত অবৈধভাবে দেশী ও বিদেশী বিভিন্ন ব্রান্ডের সিগারেট কালোবাজারী ও চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে মজুদ ও বিক্রয় করে আসছিল।

এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।
অপর দিকে, এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান জানান, বুধবার দিবাগত রাত ১০ টার দিকে র‍্যাব-১০ এর একটি দল রাজধানীর ঢাকার গেন্ডারিয়া থানার মনির হোসেন লেন এলাকায় একটি জুয়ার বোর্ডে অভিযান চালায়। অভিযানকালে র‍্যাব সদস্যরা জুয়া খেলা অবস্থায় ৪ জন জুয়াড়িকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- সনদ চক্রবর্তী (৩৪), সুমন কুমার রায় (২৮), সুমিত রায় (৩২) ও বিশ্বজিৎ চক্রবর্তী (৩৫)।
এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ১৫৬ পিস জুয়া খেলার কার্ড (তাস), ১টি মোবাইল ফোন ও নগদ- ৮ হাজার ১৩৫ টাকা উদ্ধার করা হয়।
র‍্যাব-১০ এর অধিনায়ক আরও জানান, এছাড়া একই দিবাগত রাত সাড়ে ১১টার দিকে র‍্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানার জিনজিরা নজরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে জুয়ার আসর থেকে ৬ জন জুয়াড়িকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিরা হচেছ- মোঃ ফেরদৌস চৌকিদার (২৩), মোঃ মহিউদ্দিন (২৭), মোঃ মাহফুজ সেপাই (২৭), মোঃ আনোয়ার হোসেন (২৩), মোঃ সাইফুল ইসলাম (২৮) ও মোঃ রনি খাঁ (২৫)।

এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ১৫৬ পিস জুয়া খেলার কার্ড (তাস), ৫টি মোবাইল ফোন ও নগদ- ৬ হাজার ১৫০ টাকা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা বেশ কিছুদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।

এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।