শাহজালাল বিমানবন্দরে ২৮ পিস সোনার বার উদ্ধার

এস,এম, মনির হোসেন জীবন :ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বিশেষ ফ্লাইট থেকে পরিত্যক্ত অবস্থায় ২৮ পিস সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা।

আটক হওয়া সোনার ওজন সোয়া তিন কেজি। যার বাজার মূল্য দুই কোটি ৬ লাখ ২৫ হাজার টাকা। তবে, সোনা আটকের ঘটনায় এখনও কাউকে আটক করা যায়নি।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পচিালক মো. ইফতেখার আলম ভূঁইয়া আজ সোনা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার দুবাই-ঢাকা বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটির আসনের নিচ থেকে পরিত্যক্ত অবস্থায় ওই সোনার বার উদ্ধার করা হয়।
বিমানবন্দর ও শুল্ক গোয়েন্দা সূত্র জানায়,
গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টমস গোয়েন্দার কর্তব্যরত কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করছিলেন।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে বাংলাদেশ বিমানের দুবাই থেকে আসা একটি ফ্লাইট (বিজি-৫০৪৬) তল্লাশি করা হলে বিমানের সিটের নিচে অভিনব কায়দায় লুকানো ২৮ পিস সোনার বার পাওয়া যায়। যার মোট ওজন ৩ কেজি ২৪৮ গ্রাম। যার বাজারমূল্য প্রায় দুই কোটি ছয় লাখ ২৫ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পচিালক মো. ইফতেখার আলম ভূঁইয়ার নেতৃত্বে ওই বিমানে অভিযান চালানো হয়।
এদিকে, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, উদ্ধার করা স্বর্ণের বিষয়ে কাসটমস ও ফৌজদারি আইনে বিমানবন্দর থানায়
মামলা দায়ের করা হয়েছে।