রাজধানীতে ন্যায্যমূল্যের ৭৭০ বস্তা চাল ও ১৬০ বস্তা আটাসহ কালোবাজারি চক্রের ৯ সদস্যকে গ্রেফতার

এস,এম,মনির হোসেন জীবন :রাজধানীর মাটিকাটা এলাকা থেকে ন্যায্যমূল্যের ৭৭০ বস্তা চাল ও ১৬০ বস্তা আটাসহ কালোবাজারি চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪)।

এসময় পণ্য বহনকারী তিনটি ট্রাকও জব্দ করা হয়।
র‍্যাব-৪ সিনিয়র সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী আজ শুক্রবার
এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জামান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, রাজধানীর মাটিকাটা এলাকায় কিছু অসাধু লোক সরকার কর্তৃক ঘোষিত ন্যায্যমূল্যের খাদ্য সামগ্রী কালোবাজারীতে বিক্রি করছে। এমন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪
এর একটি আভিযানিক দল বৃহস্পতিবার দিবাগত রাত ১১ টার থেকে আজ শুক্রবার ভোর ৫ টা পর্যন্ত রাজধানীর মাটিকাটা এলাকায় সাড়াশি অভিযান চালিয়ে চাল ও আটা সংঘবদ্ধ কালোবাজারি চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করে।

আটককৃতরা হচেছ- আঃ কাদের শিকদার (৭০), জেলা-বরিশাল, অমি ইসলাম (৩৩), জেলা- চট্টগ্রাম, আঃ বারেক (৩৫), জেলা- বরিশা, মোঃ কামাল হোসেন (৫৩), জেলা- নোয়াখালী , মোঃ উজ্বল হোসেন (২৫), জেলা- রাজশাহী, মোঃ শাহীন (১৮), জেলা- রাজশাহী
মোঃ জুয়েল (৩১), জেলা- খাগড়াছড়ি, মোঃ জাবেদ (১৯), জেলা – নোয়াখালী, মোঃ সালমান (২৫), জেলা- বরিশাল।
এসময় তাদের নিকট থেকে ৩১ হাজার ৩০০ কেজি চাল, ৮ হাজার কেজি আটা, ৩ টি ট্রাক, ২ টি ওজন পরিমাপক মেশিন ও ১ টি বস্তা সেলাইয়ের মেশিন জব্দ করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তিরা প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানান, তারা দীর্ঘদিন যাবত কালোবাজারীতে ন্যায্য মুল্যের চাল ও আটা বিক্রয় করে আসছিল।
জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, এই চক্রটি রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সরকার ঘোষিত ন্যায্য মুল্যের চাল ও আটা বস্তায় সংগ্রহ করে রাজধানীসহ আশেপাশের এলাকায় বিক্রি করে আসছিল।
এবিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।