আশুলিয়া থেকে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ৮ সদস্য গ্রেফতার

এস,এম মনির হোসেন জীবনঃ রাজধানীর অদুরে ঢাকা জেলার আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে র্যাব।

এসময় তাদের কাছ থেকে ১ টি কাচি, ১ টি প্লাস, ২ টি সুইস গিয়ার চাকু, ২ টি স্ক্রু ড্রাইভার এবং ছিনতাইকৃত ৪ টি মানিব্যাগ, ৭ টি মোবাইল উদ্ধার মূলে জব্দ করা হয়।

্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব-৪) এর সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী আজ রোববার এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, ঢাকা জেলার আশুলিয়া থানার বাইপাইল ব্রীজে কয়েকজন ছিনতাইকারী ছিনতাই করার জন্য অবস্থান করছে। এমন সংবাদের ভিওিতে র্যাব-৪ এর একটি দল শনিবার সন্ধ্যা ৬ টার দিকে ওই এলাকায় অভিযান চালিয়ে ৮ জন পেশাদার ছিনতাইকারী’কে হাতেনাতে আটক করা হয়। গ্রেফতারকৃত ছিনতাইকারীরা হচেছ- মোঃ আবুল হাসেম (২৮), জেলা-নরসিংদী, রাজা মিয়া (৪০), জেলা-ঢাকা, বকুল শাহ (৩৫), জেলা-নাটোর,কাবুল শেখ (২৫), জেলা-গোপালগঞ্জ,মোঃ বাবুল খলিফা (৩৪), জেলা-টাঙ্গাইল,মোঃ তৈয়ব (৫৬), জেলা-টাঙ্গাইল,মোঃ জয়নাল আবেদীন (৪০), জেলা-মানিকগঞ্জ,ও মোঃ তারেক (৩২), জেলা-ঢাকা।

্যাব-৪ এর এএসপি (মিডিয়া) মোঃ জিয়াউর রহমান চৌধুরী আরও জানান, এসময় ঘটনাস্থল থেকে ১ টি কাচি, ১ টি প্লাস, ২ টি সুইস গিয়ার চাকু, ২ টি স্ক্রু ড্রাইভার এবং ছিনতাইকৃত ৪ টি মানিব্যাগ, ৭ টি মোবাইল উদ্ধার মূলে জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়,আসামীরা দীর্ঘদিন যাবৎ ৮- থেকে ১০ জন দলবদ্ধ হয়ে ঢাকা জেলার সাভার, আশুলিয়া, ধামরাইসহ রাজধানীর বিভিন্ন স্থানে রাতের অন্ধকারে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে নগদ টাকা, মোবাইল, স্বর্ণালঙ্কার প্রভৃতি ছিনতাই কার্যক্রম চালিয়ে আসছিল। মোঃ জিয়াউর রহমান চৌধুরী জানান, এছাড়া বিশেষ ক্ষেত্রে যারা জোড়াজোড়ি করত সে সকল ভূক্তভোগীকে ছিনতাইকারীরা দেশীয় ধারালো অস্ত্র দিয়ে মারাত্মকভাবে রক্তাক্ত জখম করত। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।