কামরাঙ্গীরচরে ভেজাল খাবার বিক্রি করায় ৭টি প্রতিষ্ঠানকে জরিমানা

এস,এম,মনির হোসেন জীবন – রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে মোট ১৩ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১০) এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব আজ বৃহস্পতিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিওিতে বুধবার সকাল সাড়ে ৯ টা থেকে রাত ১০ টা পর্যন্ত র‍্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান ও র‍্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।
এসময় ভ্রাম্যমাণ আদালত রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অনুমোদনহীন নিম্নমানের ও অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী তৈরির অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে সর্বমোট তের লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

 

প্রতিষ্ঠানগুলো হচ্ছে – সোনার বাংলা বেকারী, কামরাঙ্গীরচর, ঢাকা’কে নগদ – দুই লক্ষ টাকা,কনিকা ফুড প্রোডাকশন,কামরাঙ্গীরচর, ঢাকা’কে দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা, মমতাজ ফুড প্রোডাকশন, কামরাঙ্গীরচর, ঢাকা’কে এক লক্ষ টাকা, নিউ হাজী বেকারী, কামরাঙ্গীরচর, ঢাকা’কে দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা, রশেরঘর সুইটমিট, কামরাঙ্গীরচর, ঢাকা’কে তিন লক্ষ টাকা, মুন চকলেট এন্ড ফুড বেভারেজ, কামরাঙ্গীরচর, ঢাকা’কে দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা ও মদিনা বেকারী, কামরাঙ্গীরচর, ঢাকা’কে পাঁচ লক্ষ টাকা জরিমানা প্রদান করা হয়।

এএসপি এনায়েত কবীর সোয়েব আরও জানান, এসময় ভ্রাম্যমান আদালতের নির্দেশে প্রায় সতের লক্ষ চল্লিশ হাজার টাকা মূল্যমানের অনুমোদনহীন নিম্নমানের ও অস্বাস্থ্যকর খাদ্যসামগ্রী এবং খাদ্যসামগ্রী তৈরীর কাচামাল ধ্বংস করা হয়।
র‍্যাব জানান, দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় এসকল অনুমোদনহীন নিম্নমানের খাদ্যসামগ্রী তৈরী করে আসছিল।