উওরা ও ওয়ারী থেকে ২৮ হাজার পিস ইয়াবাসহ দুই ‘মাদক ব্যবসায়ী গ্রেফতার

এস,এম,মনির হোসেন জীবন ঃ রাজধানীর উওরা ও ওয়ারী পৃথক দু’ টি থানা এলাকায় অভিযান চালিয়ে ২৮ হাজার ৩০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ দু’মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আটক মাদক ব্যবসায়ীরা হচেছ- মোঃ পেয়ার আহম্মেদ ওরফে ওমর (২৩) ও মোঃ সৈয়দ (৩০)।
র‍্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস,পিপিএম (সেবা) আজ রোববার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিওিতে শনিবার দিবাগত রাত ৯ টার দিকে র‍্যাব-৩ এর একটি দল রাজধানীর উত্তরা পূর্ব থানা এলাকায় অভিযান চালিয়ে ১৩ হাজার ৩০০ পিস ইয়াবা ট্যাবলেট সহ মোঃ পেয়ার আহম্মেদ ওরফে ওমর (২৩) নামে এক মাদককারবারিকে গ্রেফতার করে। তার বাড়ি ফেনী জেলায়।
এসময় তার নিকট থেকে নগদ ৭ হাজার টাকা জব্দ করা হয়।
বীণা রানী দাস জানান, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‍্যাব-৩ এর সদস্যরা জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী চক্রের সদস্যরা মাইক্রোবাস যোগে চট্টগ্রাম থেকে ইয়াবা ট্যাবলেট এর চালান বিক্রয়ের জন্য ঢাকা গুলিস্থান এলাকার দিকে আসছে। পরে এমন সংবাদের ভিওিতে শনিবার দিবাগত রাত ৮ টার দিকে রাজধানীর ওয়ারী থানার গুলিস্থান গামী একমুখী পাকা রাস্তার উপর চেকপোষ্ট স্থাপন করে ১৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট
মোঃ সৈয়দ (৩০) নামে মাদক ব্যবসায়ীকে আটক করে। তার বাড়ি কক্সবাজার জেলায়।
এসময় মাদক পরিবহনে ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তাদের কৃতকর্মের বিষয়টি স্বীকার করেছে।এছাড়া তারা দীর্ঘদিন যাবৎ এই মাদক ব্যবসা করে আসছে বলে জানায়।
র‍্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) আরও জানান, ধৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে উত্তরা পূর্ব থানা মামলা নং-০৬, তারিখ- ০৯/০৫/২০২১, মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) এর ১০(গ) ও ওয়ারী থানা মামলা নং-০৭ তারিখ- ০৯/০৫/২০২১, ধারা-মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) এর ১০(গ)/৩৮ দায়ের করা হয়েছে।