৯০৩ ফেনসিডিলসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার

এস,এম,মনির হোসেন জীবন: রাজধানীর যাত্রাবাড়ী ও সাভারে পৃথক অভিযান চালিয়ে৯০৩ ফেনসিডিলসহ ৬ মাদক ব্যবসায়ী গ্রেফতার র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এসময় তাদের নিকট থেকে নগদ ৪৮ হাজার ৫১০ টাকা, ৭ টি মোবাইল ফোন সেট ও মাদক পরিবহনে ব্যবহৃত ২টি ট্রাক উদ্ধার মুলে জব্দ করা হয়।
আজ রোববার ভোর রাত ও শনিবার মধ্য রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানার রায়েরবাগ, ধলপুর ও সাভারের হরিনধরা এলাকায় পৃথক তিনটি অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহফুজুর রহমান বিপিএম আজ রোববার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিওিতে শনিবার দিবাগত রাত সাড়ে ৪ টার পর র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল রাজধানীর যাত্রাবাড়ী থানার রায়েরবাগ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ৩৭০ বোতল ফেনসিডিলসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হচছে – মোঃ কাউছার (২৬) (ড্রাইভার) ও তোফাজ্জল হোসেন (২৮) ।
এসময় তাদের নিকট থেকে মাদক পরিবহনে ব্যবহৃত ১টি কার্গো ট্রাক, ৩টি মোবাইল ফোন ও নগদ- ২ হাজার ২০০ টাকা জব্দ করা হয়।

র‌্যাব- ১০ এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব আজ রোববার জানান, এছাড়া শনিবার দিবাগত রাত সেয়া ১২ টার দিকে র‌্যাব- ১০ এর অপর একটি দল যাত্রাবাড়ী থানার ধলপুর এলাকায় অভিযান চালিয়ে ১৮৯ বোতল ফেনসিডিলসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ আব্দুস ছালাম (৩০), ২্মোঃ রুবেল (৩০) ও মোঃ ফারুক হোসেন (২৮)।

এসময় তাদের নিকট থেকে মাদক পরিবহনে ব্যবহৃত ১টি পিকআপ ট্রাক, ৪টি মোবাইল ফোন ও নগদ ৮৬০ টাকা জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ীসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় ফেনসিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল।

এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।
এদিকে, র‍্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী আজ রোববার জানান, শনিবার দিবাগত রাত সোয়া ১১ টার দিকে
র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার সাভার মডেল থানার হরিনধরা এলাকায় অভিযান চালিয়ে ৩৪৪ বোতল ফেন্সিডিল সহ দ্বীন ইসলাম (৪৫) নামে এক
মাদক কারবারিকে গ্রেফতার করে।
এসময় তার কাছ থেকে মাদক বিক্রিত নগদ ৪৮ হাজার ৪৫০ টাকা উদ্ধার মুলে জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামী দীর্ঘদিন যাবৎ লোক চক্ষুর অন্তরালে দেশের সীমান্তবর্তী এলাকা হতে অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকার ডিলার ও খুচরা বিক্রেতাদের নিকট বিক্রয় করে আসছিলো।
এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।