বালিশের ভিতর থেকে ৬০ লক্ষ টাকা মূল্যের হেরোইনসহ গ্রেফতার-১

এস,এম, মনির হোসেন জীবনঃ রাজধানীর আদাবর থানা এলাকায় অভিযান চালিয়ে বালিশের ভিতরে লুকিয়ে আনা ৬০ লক্ষ টাকা মূল্যের ৬০০ গ্রাম হেরোইনসহ আন্তঃ জেলা মাদক কারবারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ সোহেল (২৭), পিতা- মোঃ আহাজার আলী। জেলা – রাজশাহী।

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর
এএসপি (মিডিয়া) আবদুল্লাহ আল মামুন আজ বুধবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ জানতে পারে, রাজধানীর আদাবর থানা এলাকায় কতিপয় মাদক কারবারী চক্রের সদস্য মাদকের একটি বড় চালান হস্তান্তরের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল মঙ্গলবার দিবাগত রাত ১২ টা ৫ মিনিটের সময় রাজধানীর আদাবর থানার বাইতুল আমান হাউজিং সোসাইটি এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে সন্দেহভাজন আন্তঃ জেলা মাদক কারবারী চক্রের সদস্য মোঃ সোহেল (২৭), পিতা- মোঃ আহাজার আলী, রাজশাহী’কে গ্রেফতার করে।

আবদুল্লাহ আল মামুন আরও জানান, গ্রেফতারকৃত ব্যক্তিকে ব্যাপক জিজ্ঞাসাবাদ ও তল্লাশীকালে সে মাদকের কথা অস্বীকার করে এবং তার সাথে থাকা বিছানাপত্র তল্লাশি করে বালিশের ভিতরে অভিনব কায়দায় লুকিয়ে আনা ৬০ লক্ষ টাকা মূল্যের ৬০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বিছানাপত্র নিয়ে গ্রামের বাড়িতে চলে যাচ্ছে এমন ছদ্মবেশের আড়ালে মাদক পরিবহন করেছে আইন শৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে। আইন শৃঙ্খলা বাহিনী যাতে সন্দেহ না করে এবং সন্দেহ করলেও যাতে তল্লাশি করে কিছুই না পায় মূলত সে জন্যই বালিশে ভিতরে অভিনব কায়দায় মাদক বহন করে নিয়ে আসছিল।

তিনি আরো জানায়, সে দীর্ঘ দিন ধরে দেশের বিভিন্ন সীমান্ত এলাকা থেকে মাদক বহন করে নিয়ে আসে এবং তা রাজধানীর বিভিন্ন মাদক কারবারীদের নিকট হস্তান্তর করে আসছিলো। প্রতিবার মাদক বহনের ক্ষেত্রে সে বিভিন্ন নতুন নতুন কৌশল অবলম্বন করে থাকে বলেও জানায়।

এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।