মোহাম্মদপুর থেকে “আনসার আল ইসলাম”র দাওয়াতী বিভাগের এক সদস্য গ্রেফতার

এস, এম, মনির হোসেন জীবনঃ রাজধানীর মোহাম্মদপুর থানার তাজমহল রোড এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসার আল ইসলাম”র দাওয়াতী বিভাগের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃতের নাম মোঃ সৈয়াবুর রহমান কাওসার (২১)। তার বাড়ি নোয়াখালী জেলায়।

এসময় তার নিকট থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

এলিট ফোর্স র‌্যাব-২ এর এএসপি (মিডিয়া) আবদুল্লাহ আল মামুন আজ শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর জঙ্গি প্রতিরোধ সেলের একটি আভিযানিক দল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৮ টার দিকে রাজধানীর মোহাম্মদপুর থানার তাজমহল রোডস্থ মোহাম্মদপুর ঈদগাহ মাঠ এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের’ সদস্য মোঃ সৈয়াবুর রহমান কাওসার (২১)কে গ্রেফতার করে।

র‌্যাব আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও আসামীর নিকট থেকে উদ্ধারকৃত মোবাইল পর্যালোচনা করে দেখা যায়, সে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও সরকার বিরোধী এবং ধর্মীয় উস্কানীমূলক, উগ্রবাদী বিভিন্ন পোষ্ট প্রচার করাসহ উগ্র ইসলামী জঙ্গীবাদী বই ও প্রচারপত্র নিজের দখলে রেখে ও প্রচার করে নতুন সদস্যদের দলভুক্ত করাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

আবদুল্লাহ আল মামুন জানান, এছাড়া তার সঙ্গে থাকা উগ্র জঙ্গিবাদ বিষয়ক বই, পুস্তিকা, লিফলেট ও মোবাইল হতে প্রাপ্ত তথ্য মোতাবেক জঙ্গিবাদের সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে।

গ্রেফতারকৃত আসামীর নিকট হতে প্রাপ্ত তথ্য যাচাই বাছাই করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বাকী সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যহত আছে।

এবিষয়ে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।