রাজধানীতে ১৯ হাজার ৪০০ পিস ইয়াবা ও ২১ কেজি গাঁজাসহ গ্রেফতার-৪

 এস, এম, মনির হোসেন জীবনঃ রাজধানীর পল্টন ও যাত্রাবাড়ী থানা পৃথক দু’টি থানা এলাকায় গোপনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট ও অবৈধ গাঁজাসহ ৪ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)।

এসময় গ্রেফতারকৃত আসামীদের নিকট থেকে ১৯ হাজার ৪০০ পিস ইয়াবা ট্যাবলেট ২১ কেজি গাঁজা, মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক ও একটি মাইক্রোবাস উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে – শাহ আপেল ইসলাম (৩৭), মোঃ শহিদুল ইসলাম (৩২), মোঃ কবির মিয়া (২৪), ও মোঃ আলামিন (৪০)। এলিট ফোর্স র্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) বীণা রানী দাস,পিপিএম (সেবা) আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার দিবাগত রাতে রাজধানীর পল্টন থানার ২৬, নয়াপল্টন, ভিআইপি রোডস্থ “হেভেন রোজ সুইটস্ এন্ড বেকারী” ও যাত্রাবাড়ী থানার কাজলার মোড়স্থ বায়তুন নুর জামে মসজিদের সামনে র্যাব-৩ এর সদস্যরা পৃথক দুটি অভিযান চালিয়ে তাদের আটক করে। র্যাব-৩ এর সহকারী পরিচালক বীণা রানী দাস আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে র্যাব-৩ এর গোয়েন্দারা জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী চক্রের সদস্যরা একটি ট্রাকের মাধ্যমে অবৈধ নেশা জাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট এর চালান নিয়ে রাজধানীর মতিঝিল থেকে পল্টন হয়ে শাহবাগ অভিমুখে আসছে।

পরে এমন সংবাদের ভিত্তিতে র্যাব-৩ এর আভিযানিক দল শুক্রবার দিবাগত রাত ১০ টার দিকে পল্টন থানার ২৬, নয়াপল্টন, ভিআইপি রোডস্থ “হেভেন রোজ সুইটস্ এন্ড বেকারী” নামক দোকানের সামনে অভিযান চালিয়ে তিন মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে।

আটককৃতরা হচ্ছে – শাহ আপেল ইসলাম (৩৭), মোঃ শহিদুল ইসলাম (৩২), ও মোঃ কবির মিয়া (২৪)। এদের ৩ জনের বাড়ি রংপুর জেলায়। এসময় র্যাব-৩ এর সদস্যরা গ্রেফতারকৃত আসামীদের নিকট থেকে ১৯ হাজার ৪০০ পিস ইয়াবা ট্যাবলেট ও একটি ট্রাক জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা তাদের কৃতকর্মের বিষয়টি স্বীকার করে এবং দীর্ঘদিন যাবৎ এই মাদক ব্যবসা করে আসছে বলে জানায়। এবিষয়ে ধৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে, র্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) বীণা রানী দাস আজ শনিবার জানান, র্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি মাইক্রোবাস যোগে অবৈধ মাদকদ্রব্য গাঁজার চালান নিয়ে ব্রাহ্মণবাড়ীয়া থেকে ডেমরা ষ্টাফ কোয়াটার হয়ে ঢাকা অভিমুখে আসছে।

পরে উক্ত সংবাদের ভিত্তিতে র্যাব-৩ এর অপর একটি আভিযানিক দল শুক্রবার দিবাগত রাত সোয়া ৮ টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী থানার কাজলার মোড়স্থ বায়তুন নুর জামে মসজিদের সামনে অভিযান চালিয়ে আলামিন (৪০), নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। তার বাড়ি মৌলভীবাজার জেলায়। র্যাব-৩ এর সহকারী পরিচালক বীণা রানী দাস জানান, এসময় গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে ২১ কেজি গাঁজা এবং একটি মাইক্রোবাস উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী তার কৃতকর্মের বিষয়টি স্বীকার করে এবং দীর্ঘদিন যাবৎ এই মাদক ব্যবসা করে আসছে বলে জানায়। এবিষয়ে ধৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।