মোহাম্মদপুরে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেফতার

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মোহাম্মদপুর এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে সংঘবদ্ধ ডাকাত দলের ৬ জন সক্রিয় সদস্য দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃতরা হচ্ছে -মোঃ টিটু সরদার (৩৬), মোঃ সোহেল শেখ (২৬), মোঃ আনোয়ার হোসেন (২৭), মোঃ সুমন (২৫), মোঃ নুর হোসেন (২৫),ও মোঃ মিলন হোসেন চৌকিদার (২৬)।

এসময় তাদের নিকট থেকে ১টি চাপাতি, ১টি ছুরি, ১টি লোহার রড, ৩টি লাঠি উদ্ধার করা হয়।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর এএসপি (মিডিয়া) আবদুল্লাহ আল মামুন আজ রোববার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দিবাগত রাত ১ টার দিকে র‌্যাব-২ এর সদস্যরা রাজধানীর মোহাম্মদপুর থানার বেড়ীবাধ রোডস্থ তিন রাস্তার মোড় এলাকায় বিশেষ অভিযান চালিয়ে সংঘবদ্ধ ডাকাত দলের ৬ জন সক্রিয় সদস্য দেশীয় অস্ত্রসহ গ্রেফতার।

আটককৃতরা হচ্ছে – মোঃ টিটু সরদার (৩৬), পিতা- মৃত রতন সরদার, বরিশাল, মোঃ সোহেল শেখ (২৬), পিতা- মোঃ দবির শেখ, জেলা- মুন্সিগঞ্জ মোঃ আনোয়ার হোসেন (২৭), পিতা- মোঃ সিরাজ মাঝি, ভোলা, মোঃ সুমন (২৫), পিতা- মৃত নুরুল হক, ভোলা, মোঃ নুর হোসেন (২৫), পিতা- মোঃ আবুল হোসেন, শরিয়তপুর এবং মোঃ মিলন হোসেন চৌকিদার (২৬), বরিশাল।

এসময় তাদের নিকট থেকে ১টি চাপাতি, ১টি ছুরি, ১টি লোহার রড, ৩টি লাঠি উদ্ধার মুলে জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য এবং একসাথে সংঘবদ্ধ হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।

বর্তমানে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে বেশির ভাগ মানুষ গ্রামের বাড়িতে অবস্থানের ফলে বেশির ভাগ ফ্ল্যাট/বাড়ীসমূহ ফাঁকা এবং অন্যান্য সময়ের তুলনায় কম জনসমাগমপূর্ণ রয়েছে। মূলত এই সুযোগ কাজে লাগিয়ে রাতের বেলায় তারা একত্রিত হয়ে নির্দিষ্ট ফ্ল্যাটে বা ফাঁকা বাড়ীতে গ্রিল কেটে ও তালা ভেঙ্গে প্রবেশ করে ডাকাতি করে থাকে।

আটককৃত ডাকাতরা আরও জানায়, যে সকল ফাঁকা ফ্ল্যাট/বাড়ীসমূহে তারা ডাকাতি করবে তা তারা দিনের বেলায় এক বা একাধিক দলে বিভক্ত হয়ে রেকি করে থাকে।

এছাড়া সাধারণত দিনের বেলায় তারা ছোট ছোট দলে বিভক্ত হয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় নগদ অর্থ, মোবাইল, ল্যাপটপ, ভ্যানিটি ব্যাগ ইত্যাদি মূল্যবান সামগ্রী ছিনতাই করে বলে স্বীকার করে।

এবিষয়ে আটককৃতদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় নিয়মিত মামলা দায়ের প্রক্রিয়াধীন আছে।