পূবাইলের মাজুখান বাজারে ঝুট ও তুলার গোডাউনে লাগা আগুন নিয়ন্ত্রণে

এস, এম, মনির হোসেন জীবন ঃ রাজধানীর অদূরে গাজীপুরের পূবাইলের মাজুখান বাজার একতা মাকে’টে ঝুট ও তুলার গোডাউনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।

আগুনের খবর পেয়ে ” দি লাইফ সেভিং ফোস’ ” বাহিনীর টংগী ও উওরার ৫ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে ওই আগুন আজ রোববার বিকেল ৪ টায় নিয়ন্ত্রণে আনা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স টংগী স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো, ইকবাল হাসান আজ রোববার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ রোববার দুপুর দেড়টার দিকে গাজীপুরের পূবাইলের মাজুখান বাজার একতা মার্কেটে ঝুট ও তুলার গোডাউনে আগুন লাগে। মুহুর্তের মধ্যে ওই আগুন আশপাশের অন্যান্য গোডাউনে ছড়িয়ে পড়ে ।

পরে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স টংগী থেকে ৪ টি ও উওরা থেকে ১ টি সহ মোট ৫ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এর পর দমকল বাহিনীর সদস্যরা আজ বিকেল ৪ টার দিকে ওই লাগা আগুন নিয়ন্ত্রণে আনে। এখন শুধু আগুনের ডাম্পিং এর কাজ চলছে।

মো, ইকবাল হাসান আরও জানান, আগুনে এখনও পযন্ত’ মোট ১৪ টি ঝুট ও তুলার গোডাউন পুড়ে গেছে। আগুন লাগার কারন ও খয়খতির পরিমান জানা যায়নি। এটি তদন্ত সাপেক্ষে বলা যাবে। এখনও পযন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ডিউটি অফিসার মো, এরশাদ হোসাইন আগুন লাগার ঘটনাস সত্যতা নিশ্চিত করে জানান, রোববার দুপুর দেড়টায় পূবাইলের মাজুখান বাজার একতা মার্কেটে ঝুট ও তুলার গোডাউনে আগুনের সুএপাত হয়। সেখানে টংগী ও উওরার মোট ৪ টি ইউনিট কাজ করে। বিকাল ৪ টায় ওই ঝুট ও তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এখন শুধু আগুনের ডাম্পিং এর কাজ চলছে।

আগুন লাগার কারন ও খয়খতির পরিমান এখনও জানা যায়নি। এখনও পযন্ত হতাহত নেই। এবিষয়ে রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত বলা যাবে।