রাজধানীতে ৬৭ টি ভূয়া সার্টিফিকেটসহ গ্রেফতার-২

এস,এম,মনির হোসেন জীবন ঃরাজধানীর নিউ মার্কেট ও নীলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের দু’ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

এসময় বিপুল পরিমাণ জাল সনদ ও জাল সনদ তৈরীর বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হচ্ছে – মোঃ ইলিয়াছ হোসেন (৩৬) ও আজগর ভূইয়া (২৮) ।

এসময় তাদের নিকট থেকে ৬৭ টি ভূয়া সার্টিফিকেট, ২ টি সিপিইউ, ২ টি মনিটর, ২ টি কীবোর্ড, ১ টি প্রিন্টার, ১ টি স্কেনার, ১ টি মাউস,২ টি মোবাইল ফোন ও নগদ ২৮০ টাকা জব্দ করা হয়।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) মাহফুজুর রহমান বিপিএম আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, র‌্যাব-১০ এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব আজ সোমবার এসব তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিওিতে রোববার দুপুর পৌনে ২ টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর নিউ মার্কেট থানার নীলক্ষেত সাকিনস্থ বাকুশাহ মার্কেট এলাকায় একটি অভিযান চালিয়ে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ ইলিয়াছ হোসেন (৩৬)। এসময় তার নিকট থেকে ২৫ টি ভূয়া সার্টিফিকেট, ১ টি সিপিইউ, ১ টি মনিটর, ১ টি কীবোর্ড, ১ টি মাউস ও ১ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এএসপি এনায়েত কবীর সোয়েব আরও জানান, এছাড়া একই দিনে বিকেল ৪ টার দিকে র‌্যাব-১০ এর অপর একটি দল রাজধানীর নিউ মার্কেট থানার নীলক্ষেত সাকিনস্থ বাকুশাহ মার্কেট এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের আরও এক সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম আজগর ভূইয়া (২৮) । এসময় তার নিকট থেকে ৪২ টি ভূয়া সার্টিফিকেট, ১ টি সিপিইউ, ১ টি মনিটর, ১ টি কীবোর্ড, ১ টি প্রিন্টার, ১ টি স্কেনার, ১ টি মোবাইল ফোন ও নগদ ২৮০ টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট তৈরী করে আসছে।
এছাড়া সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশাংসাপত্র সহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল বলে জানা যায়।

এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুেেদ্ধ সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।