রাজধানীতে তিনটি প্রতিষটানকে মোট সাড়ে ৯ লক্ষ টাকা জরিমানা

এস, এম,মনির হোসেন জীবন ঃঅনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার দায়ে

রাজধানীর চকবাজার ও লালবাগ এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে তিনটি প্রতিষটানকে মোট সাড়ে ৯ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এসময় কিং কসমেটিক্স সিলগালা করে দেয়া হয়েছে। এছাড়া প্রায় বিশ লক্ষ টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিক ও ভেজাল খাবার ধ্বংস করা হয়।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব আজ বুধবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিওিতে
র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল মঙ্গলবার বেলা ১১ টা থেকে সনধ্যা ৭ টা পর্যন্ত রাজধানীর চকবাজার ও লালবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

এসময় ভ্রাম্যমাণ আদালত রাজধানীর চকবাজার ও লালবাগ এলাকায় অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে “হক বেকারী”কে নগদ তিন লক্ষ টাকা, “বোম্ব কনফেকশনারী”কে নগদ এক লক্ষ পঁঞ্চাশ হাজার টাকা, “আরাফাত ফুড”কে নগদ দুই লক্ষ টাকা ও সাজিদ ফুডকে নগদ- তিন লক্ষ টাকা করে সর্বমোট নয় লক্ষ পঁঞ্চাশ হাজার টাকা জরিমানা প্রদান করেন।
এসময় কিং কসমেটিক্সকে সিলগালা করে দেয়া হয়েছে।

র‌্যাব-১০ এর এএসপি এনায়েত কবীর সোয়েব আরও জানান, এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে এ ভ্রাম্যমাণ আদালত প্রায় বিশ লক্ষ টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিক ও ভেজাল খাবার ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন ধরে এ অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল।