মোহাম্মদপুরে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার

এস, এম, মনির হোসেন জীবন :রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

এসময় তাদের নিকট থেকে ১টি দেশীয় ওয়ান শুটারগান , ২টি চাপাতি, ১টি চাইনিজ কুড়াল, ১টি ছুরি, ১ দেশীয় তেরী দা’সহ উদ্ধার মুলে জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে – মোঃ সুমন ওরফে রগকাটা সুমন ওরফে চায়না সুমন (৩০), মোঃ জামাল উদ্দিন বাবু (২৮), মোঃ সজল খান (২৪), ফারুক হোসেন (৩৫), ও মোঃ জুয়েল (২৬)।

আটককৃতদের প্রত্যেকের নামে একাধিক মামলা রয়েছে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর এএসপি (মিডিয়া) মো, ফজলুল হক আজ সোমবার এসব তথ্য নিশ্চিত করতে।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে
র‌্যাব-২ এর আভিযানিক দল রোববার দিবাগত রাত ৯ টার দিকে রাজধানীর মোহাম্মদপুর থানার ঢাকা উদ্যান এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করে।

আটককৃত ডাকাত দলের সক্রিয় সদস্যরা হলো- মোঃ সুমন ওরফে রগকাটা সুমন ওরফে চায়না সুমন (৩০), মোঃ জামাল উদ্দিন বাবু (২৮), মোঃ সজল খান (২৪), ফারুক হোসেন (৩৫) ও মোঃ জুয়েল (২৬)।

এসময় ধৃত আসামীদের নিকট থেকে ১টি দেশীয় ওয়ান শুটারগান , ২টি চাপাতি, ১টি চাইনিজ কুড়াল, ১টি ছুরি, ১ দেশীয় তেরী দা উদ্ধার করা হয়।

প্রাথমিক অনুসন্ধান ও আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য এবং তারা এক সাথে সংঘবদ্ধ হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।

র‌্যাব-২ এর এএসপি মো, ফজলুল হক জানান, গ্রেফতারকৃত মোঃ সুমনসহ তার সহযোগীরা রাজধানীর মোহাম্মদপুর থানাসহ আশপাশের এলাকায় অস্ত্রের ভয় দেখিয়ে সরকারী সম্পত্তির ক্ষতিসাধঘন, মারপিট করে মানুষকে আহত করা, চাঁদাবাজি, অপহরণ, জিম্মি করে টাকা আদায়, চুরি, জমি দখল, ছিনতাই, গাড়ী চুরিসহ অত্র এলাকায় সন্ত্রাসী কার্যক্রমে লিপ্ত ছিল।

তিনি আরও জানান, এ সকল অপরাধে মোঃ সুমন ওরফে রগকাটা সুমন ওরফে চায়না সুমন বিরুদ্ধে বিভিন্ন থানায় ৯টি মামলা, মোঃ জামাল উদ্দিন বাবু এর বিরুদ্ধে ১টি, মোঃ সজল খান এর বিরুদ্ধে ১ টি,ও মোঃ জুয়েল এর বিরুদ্ধে ৪টি মামলার সন্ধান পাওয়া গেছে।

এবিষয়ে ধৃত আসামীদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।